দর্শককে ফের হলমুখী করতে পুজোতে আসছে একগুচ্ছ নতুন সিনেমা

রিচা রায়
প্রকাশিত: 02/10/2020   শেষ আপডেট: 02/10/2020 4:11 a.m.
"ড্রাকুলা স্যার" ছবির একটি দৃশ্যে অনির্বাণ ভট্টাচার্য্য

প্রায় ৬ মাস পর খুলছে সিনেমাহল, প্রযোজনা সংস্থাগুলিও তাই কোমর বেঁধে নেমে পড়েছে পুজোর আগে

দীর্ঘ প্রতীক্ষার অবসান। প্রায় ৬ মাস পর আগামী ১৫ই অক্টোবর সমস্ত রাজ্যের কন্টেনমেন্ট জোনের বাইরে থাকা সিনেমাহল গুলি চালু হচ্ছে। প্রতিবছর পুজোতে বিভিন্ন প্রযোজনা সংস্থা গুলির মধ্যে সিনেমা রিলিজ নিয়ে ঠাণ্ডা লড়াই চলতে থাকে। এবছর করোনা আবহে সেসবে প্রায় ভাঁটা পড়তে চলেছিল। কিন্তু সিনেমাহল চালু করার সিদ্ধান্তে নতুন উৎসাহ নিয়ে মাঠে নামতে চলেছে বিভিন্ন সংস্থাগুলি।

"রক্ত রহস্য" ছবির একটি দৃশ্যে কোয়েল মল্লিক

এই পুজোয় রিলিজ করছে নুসরত-মিমি এবং যশ দাশগুপ্ত অভিনীত ছবি’ এস ও এস কলকাতা’। এই ছবিতে প্রযোজক হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছে এনা সাহা। আগামী ১৫ ই অক্টোবর রিলিজ করছে ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনা এবং অনিবার্ণ ভট্টাচার্য্য ও মিমি চক্রবর্তী অভিনীত সিনেমা ‘ড্রাকুলা স্যার’। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় ‘রক্ত রহস্য’ ও ‘লাভ স্টোরি’ নামক দুটি সিনেমা আসতে চলেছে। অন্যদিকে শিবপ্রসাদ- নন্দিতা রায় এর প্রযোজনা সংস্থা ‘উইন্ডোজ’ থেকে পুনরায় রিলিজ করতে চলেছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। অরিত্র মুখোপাধ্যায় পরিচালিত এবং ঋতাভরী চক্রবর্তী অভিনীত এই সিনেমা করোনার জন্য হল থেকে বিদায় নিয়েছিল। ফের আগামী ১৫ই অক্টোবর রিলিজ করতে চলেছে ছবিটি।

যশ, মিমি, নুসরত অভিনীত ছবি "এসওএস কলকাতা" মুক্তি পেতে চলেছে এই পুজোয়

রাজ চক্রবর্তী পরিচালিত ‘ধর্মযুদ্ধ' পুজোয় রিলিজের সম্ভাবনা থাকলেও, পুজোয় মুক্তি পাচ্ছেনা ‘হাবজি-গাবজি’। এছাড়াও সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ও মুক্তি পাবেনা পুজোয়। রিলিজ করবেনা অরিন্দম শীলের ছবি ‘মায়াকুমারী’। এই পরিস্থিতিতে প্রেক্ষাগৃহের দর্শকাসন কানায় কানায় পূর্ণ হবে কিনা তা নিয়ে কিছুটা হলেও ভাবনা দানা বাঁধলেও এতদিন পর আবার আগের ছন্দে ফিরতে ফেরে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছে টলি পাড়া।