আফগানিস্তানের পাশে দাঁড়াল বলিউড, ক্ষোভে ফেটে পড়লেন রিয়া চক্রবর্তী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/08/2021   শেষ আপডেট: 16/08/2021 7:59 p.m.

আফগানিস্তানের বাসিন্দাদের নিয়ে চিন্তিত সোনু সুদ

তালিবানি দাপটে কাঁপছে আফগানিস্তান (Afghanistan)। তালিবানি শাসনের নয়া অধ্যায় শুরু হতেই, দেশ ছাড়ার হিড়িক আফগানিস্তানে।  রীতিমতো ঠাসাঠাসি করে বিমানে উঠছে মানুষ। বিমানের ভিতর জায়গা না পেতেই স্রেফ তালিবানি শাসন থেকে রেহাই পেতে প্রাণ হাতে নিয়ে কেউ উঠে পড়ছেন বিমানের ইঞ্জিনে। যার পরিণতি হল মর্মান্তিক। উড়ন্ত বিমান থেকে পড়ে মৃত্যু হল ২ জনের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই মুহূর্তের ভিডিও।

মর্মান্তিক ওই ঘটনার ভিডিও দেখে শিউড়ে উঠছেন প্রত্যেকে। গোটা বিশ্বের মানুষকে আজ অবাক করে দিয়েছে আফগানিস্তানের একটি ভিডিও। দেশ ছেড়েছেন বেশিরভাগ মানুষ। এই পরিস্থিতিতে আফগানিস্তানের মহিলা ও শিশুদের জন্য এবার চিন্তিত বলিউড তারকারা। টুইটারে সোনু সুদ (Sonu Sood) লিখেছেন, “সাহস রাখো আফগানিস্তান, সারা বিশ্ব তোমাদের জন্য প্রার্থনা করছে।”

গর্জে উঠে রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty) লিখেছেন, "সারা বিশ্বে মহিলারা যখন সমান অধিকারের জন্য লড়াই করছেন, তখন আফগানিস্তানের মহিলাদের বিক্রি করে দেওয়া হচ্ছে। আফগানিস্তানের অবস্থা দেখে যন্ত্রণা হচ্ছে। বিশ্বের নেতাদের অনুরোধ করছি একই কড়া পদক্ষেপ নেওয়ার।"

ভিডিও শেয়ার করে মন ভাঙার ইমোজি দিয়েছেন স্বরা ভাস্কর।

অভিনেতা আফতাব শিবদাসানি লিখেছেন, "আফগানিস্তানের পরিস্থিতি খুবই চিন্তার। সেদেশের মানুষের জন্য প্রার্থনা করছি।"

অভিনেত্রী টিস্কা চোপড়া একটি ভিডিয়ো পোস্ট করে লিখেছেন, "কাবুলে বড়ো হওয়ার মধুর স্মৃতি আজও আমার মনে। যা হচ্ছে সেটা হৃদয় বিদারক। শান্তি পাঠাচ্ছি, সুন্দর কিন্তু কষ্টে থাকা দেশটার জন্য।"

টুইট করেছেন পরিচালক শেখর কাপুর। লিখছেন, "আফগানিস্তানের মানুষের জন্য বিশেষ প্রার্থনা করছি। বিদেশি শক্তির ঔপনিবেশিক উদ্দেশ্যে পূরণের জন্য একটা গোটা দেশ ধ্বংস হয়ে গেল।"