'বয়কট বলিউড' প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনেই মেজাজ হারালেন অনুপম খের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/08/2022   শেষ আপডেট: 26/08/2022 1:32 p.m.
instagram.com/anupampkher

মুক্তি পেতে চলেছে অনুপম খের অভিনীত 'কার্তিকেয় ২' ছবিটি

বলিউডের (Bollywood) একজন স্তম্ভ হিসেবে বিবেচ্য করা যায়, বহুমুখী চরিত্রের অধিকারী অনুপম খেরকে (Anupam Kher)। কিন্তু সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে তাঁর মন্তব্য ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। মুহূর্তে ভাইরাল হয় সেই ভিডিও। বলিউডের 'বয়কট' (#Boycott_Bollywood) ট্রেন্ডটির প্রসঙ্গে এই বর্ষীয়ান অভিনেতাকে মেজাজ হারাতে দেখা গেছে।

চান্দু মন্দেটি (Chandoo Mondeti) পরিচালিত 'কার্তিকেয় ২' (Karthikeya 2) তে অভিনয় করেছেন অনুপম। সেই ছবিরই সাংবাদিক সম্মেলন চলছিল গত সোমবার, সিমলায়। সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের সম্মুখীন করছিলেন অভিনেতা, বেশ স্পষ্টবাদীভাবে। কিন্তু যেই বলিউডের সাম্প্রতিক ট্রেন্ড, বয়কটের প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হয়, তখনই মেজাজ হারান তিনি। আসন থেকে উঠে গিয়ে সাংবাদিকদের উদ্যেশ্যে মন্তব্য করেন, 'জাহান্নামে যাও' (Bhaadmein Jao)।

আমির খান (Amir Khan) অভিনীত 'লাল সিং চড্ডা'র (Laal Singh Chaddha) বয়কটের প্রসঙ্গে অভিনেতা জানান, ছবিটির নিজস্ব কোনও দোষ নেই, যথেষ্ট গুণমান-সমৃদ্ধ একটি উপস্থাপনা। দর্শক যদি বয়কট করে থাকেন, তবে সেটা আমিরের জন্য। আমির বেশ কিছু বছর আগে ভারত সম্পর্কে একটি বিতর্কিত মন্তব্য করেন, যার পর থেকেই বেশিরভাগ ভারতবাসীর কাছে তিনি 'অপ্রিয়' হয়ে ওঠেন। কারণ ভারত একটি সহিষ্ণু দেশ, আমিরের মত অভিনেতার উচিত ছিল কোনও মন্তব্যের আগে ভেবে চিন্তে, স্থান-কাল-পাত্র বিচার করার। এতকিছু বলেও নিজের মেজাজকেও সংযত রাখতে পারেননি অনুপম। তাই সাংবাদিকদের উদ্যেশ্য করে করা তাঁর মন্তব্যে স্বভাবতই ক্রুদ্ধ হয়েছেন নেটিজেনরা।