স্বাস্থ্য সচেতনার বার্তা দিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র এবং স্বস্তিকা মুখার্জী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/06/2022   শেষ আপডেট: 30/06/2022 7:54 a.m.
instagram.com/sreelekhamitraofficial

সুস্থ শরীর পাওয়ার জন্য সকলের নিয়মমাফিক শরীরচর্চা প্রয়োজন

শরীরচর্চা আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ন এক অঙ্গ। অথচ আমরা সবচেয়ে বেশি তাকেই অগ্রাহ্য করে এক বেনিয়মমাফিক জীবনকে চালনা করে থাকি। সেই কারণেই খুব সামান্য কারণে আমাদের শরীর হয়ে পড়ে কাহিল। নানারকম রোগ সহজেই বাসা বেঁধে নেয় এই অ-স্বাস্থ্যে। কিন্তু এই ব্যাপারে মোটেই উদাসীন থাকলে চলেনা টেলি তারকাদের। নিয়মিত শরীরচর্চায় নিয়োজিত থাকেন তাঁরা। বার্তা দেন, শরীরকে 'ফিট অ্যান্ড ফাইন' রাখাই সুস্বাস্থ্যের মূল উপাদান। ঠিক যেমন এই নিয়ে ওয়াকিবহাল হয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) এবং স্বস্তিকা মুখার্জী (Swastika Mukherjee)।

শ্রীলেখা মিত্র এবং স্বস্তিকা বরাবরই রুপোলি জগতে নিজেদের পোক্ত জমি প্রতিষ্ঠা করে এসছেন। কিন্তু পরবর্তীকালে তাঁরা অন্যান্য অভিনেত্রীদের তুলনায়, বেশ স্বাস্থ্যবতী হয়ে ওঠেন। যার জন্য সোশ্যাল প্ল্যাটফর্ম তো বটেই , ওপেন ফোরামেও তাঁদের কটূক্তির শিকার হতে হয়েছে। যদিও এইসবকে একদমই পরোয়া করেন না তাঁদের মত স্বাধীনচেতা ব্যক্তিত্বেরা। তবুও নিজেদের জীবন সুস্থ ভাবে পরিচালনা করবার জন্য, তাঁরা আগের চেয়ে বেশি এখন শরীরচর্চার প্রতি মনোযোগী হয়েছেন।

শ্রীলেখাকে প্রায়শই দেখা যায় শরীরচর্চার ভিডিও তাঁর সামাজিক মাধ্যমে প্রকাশ করতে। এবারে স্বস্তিকাও সেই পথে অগ্রসর হলেন। সম্প্রতি তাঁর অভিনীত ছবি 'শ্রীমতী'তে (Shrimati) তাঁকে দেখা যাবে এমন এক গৃহিণীর চরিত্রে, যিনি নিজেকে নতুন করে আবিষ্কারের পথে পা বাড়িয়েছেন। ছবিতে তাঁর চরিত্রকে নতুন জীবন শুরু করবার তাগিদে, তাঁকে জিম করতে দেখা গেছে। স্বস্তিকার অনুপ্রেরণাও হয়ে উঠেছেন তাঁরই অভিনীত চরিত্র 'শ্রীমতী'। স্বস্তিকা ছবির সঙ্গে বার্তা দিয়েছেন, তিনি রোজ কঠোরভাবে শরীরচর্চা করেন ঠিকই, তবে শুধু রোগা হওয়ার জন্য নয়। একটি সুস্থ সবল জীবনযাপনের জন্য এই শরীরচর্চা দরকার।

নিজে শরীরচর্চা করে ক্ষান্ত থাকেননি অভিনেত্রী। সঙ্গে জুড়েছেন কোন কোন উপায়ে যোগব্যায়াম করলে তাঁর অনুগামীরাও প্রিয় অভিনেত্রীর দেখানো পথে আগোয়ান হতে পারবেন।