'লাজে রাঙা' হলেন অভিনেত্রী স্বস্তিকা দত্ত, জিন্স-টপে কনের সাজে তাক লাগালেন নেটিজেনদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/11/2022   শেষ আপডেট: 29/11/2022 9:49 a.m.
instagram.com/swastika023

চেনা গান, নতুন ছন্দে! বিয়ের মরশুমে বিয়ের গান নিয়ে শ্রোতাদের উপহার দিলেন অঙ্কিতা ভট্টাচার্য এবং ঈশান মিত্র

বাঙালির বিয়েকে কেন্দ্র করে যত রীতি নীতিই থাকুক না কেন, একটি জিনিস না থাকলে কিন্তু বিয়ে যেন অসম্পূর্ণ! বাংলা তথা ভারতীয় সঙ্গীত জগতের অন্যতম সুরের সম্রাজ্ঞী আরতি মুখোপাধ্যায়ের (Arati Mukhopadhyay) কণ্ঠে, ষাটের দশকের বিখ্যাত গান 'লাজে রাঙা' যেন যেকোনও বিবাহের অনুষ্ঠানেরই 'মধ্যমণি' হয়ে উঠেছে। বলা বাহুল্য, এই গান এখনও সমান ভাবে জনপ্রিয়। ২০১৯ এর সারেগামাপা (Saregamapa) বিজয়ী, অঙ্কিতা ভট্টাচার্য (Ankita Bhattacharyya) এবং ঈশান মিত্র (Ishan Mitra) চলতি বিয়ের মরশুমে নিয়ে এসেছেন তাঁদের নতুন গান, 'লাজে রাঙা' (Laje Ranga)। গানটিতে আধুনিক কনের বেশে দেখা গেছে অভিনেত্রী স্বস্তিকা দত্তকে (Swastika Dutta)।

গানের নাম শুনেই বোঝা যাচ্ছে, এটি ষাটের দশকের জনপ্রিয় গানের নতুন সংস্করণ। একটি লাইন ছাড়া, পুরনো গানের সঙ্গে এই গানের মিল নেই। এমন কি মিল নেই বিবাহের চেনা দৃশ্যপটেরও। এখানে কনে, জিন্স টপ পরে একেবারে আধুনিক বেশে। পায়ে রয়েছে 'স্নিকার্স'। যদিও পরবর্তীতে তাঁকে লাল বেনারসিতেও নববধূর রূপে দেখা গেছে। স্বস্তিকাকে দুই বেশেই বেশ মানিয়েছে। আধুনিক এবং সংস্কারী দুই সাজেই তিনি বেশ সাবলীল।

গানটির গীতিকার অভিমান পাল (Aviman Paul)। বিয়ের মরশুমে এমন জমজমাট গানে শ্রোতাদের মনও বেশ খুশি হয়েছে। এর আগেও অঙ্কিতার কণ্ঠে 'কমলা' (Komola) দারুন ভাবে সাড়া ফেলেছিল। 'লাজে রাঙা' গানটি সারেগামা বাংলার (Saregama Bengali) ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।