জোরকদমে চলছে 'পদাতিক' এর প্রস্তুতি-পর্ব, মুহুর্ত ভাগ করে নিলেন মনামী ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/01/2023   শেষ আপডেট: 29/01/2023 2:15 p.m.
instagram.com/monami_ghosh

কিংবদন্তি পরিচালক মৃণাল সেনের আত্মজীবনী 'পদাতিক'

অতিমারির সময় কিংবদন্তি পরিচালক মৃণাল সেনের (Mrinal Sen) জীবনী নিয়ে গল্প বুনেছিলেন সৃজিত মুখার্জী (Srijit Mukherji)। তাঁকে ইন্ধন জুগিয়েছিলেন, স্বয়ং মৃণাল-পুত্র কুণাল সেন (Kunal Sen)। ছবি তৈরির ঘোষণা আগেই করেছিলেন সৃজিত। ছবির নাম দিয়েছেন 'পদাতিক' (Padatik)। ছবির কলাকুশলীদের নিয়ে অনেকদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এই 'বায়োপিক'টি। শুরু হয়েছে ছবির শুটিং। তারই কিছু মুহুর্ত সামাজিক মাধ্যমে (Social Media) অনুগামীদের সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী (Tollywood Actress) মনামী ঘোষ (Monami Ghosh)।

১৯২৩ সালে বাংলাদেশে জন্ম হয়, ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম কান্ডারী মৃণাল সেনের। এই বছর তাঁর জন্মের শতবর্ষ। তাঁকে বিশেষভাবে শ্রদ্ধা জ্ঞাপনের জন্য সৃজিতের এই প্রয়াস বেশ প্রশংসা পেয়েছে। মৃণাল সেনের চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনেতা, চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury)। মৃণাল সেনের আদলে ইতিমধ্যেই তিনি ধরা দিয়েছেন জনমাধ্যমে। আর তখন থেকেই দর্শকের উৎসাহের জোয়ার স্তিমিত তো হচ্ছেই না, বরং বেড়েই চলেছে। মৃণাল-পত্নী গীতা সেনের (Geeta Sen) ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী মনামী ঘোষ। এমন রাশভারী চরিত্রে তাঁকে আগে পাননি দর্শক। তাই এই চরিত্রটি তাঁর কাছে বেশ 'চ্যালেঞ্জিং'।

শুরু হয়েছে ছবি নির্মাণের প্রস্তুতি পর্ব। মনামী এই সফরে যোগ দিতে পেরে বিশেষভাবে কৃতজ্ঞ পরিচালকের কাছে। এতদিন দর্শক তাঁকে প্রাণোচ্ছল, আধুনিকা যুবতীর চরিত্রেই পেয়েছেন বড় পর্দায়। সেই 'স্টিরিওটাইপ' চরিত্র থেকে মুক্ত হয়ে, এবার মনামীকে পাওয়া যাবে সম্পূর্ন অন্য রূপে। এই চরিত্রের জন্য তিনি তাঁর সর্বশক্তি দিয়ে চেষ্টা করে যাচ্ছেন। সামাজিক মাধ্যমে প্রকাশ করা মুহূর্তগুলিতে দেখা যাচ্ছে, তাঁরা সকলে এই কাজ নিয়ে ভীষণ আশাবাদী, এবং খুব আনন্দের সঙ্গে করে চলেছেন 'পদাতিক' এর প্রস্তুতি। খুব সম্ভবত মৃণাল সেনের জন্মদিনের সময়েই এই ছবি মুক্তি পাবে।