প্রতিবছর দুর্গাপুজো হত অভিষেক চট্টোপাধ্যায়ের বাড়িতে, এবার আর সম্ভব নয়......

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/10/2022   শেষ আপডেট: 04/10/2022 5:26 p.m.
facebook.com/abhishek.mithu.chatterjee

অভিকে ছাড়া কলকাতায় পুজো কাটানোর কথা স্বপ্নেও ভাবিনি : অভিষেক চট্টোপাধ্যায়ের স্ত্রী

আজ নবমী। মায়ের বিদায় বেলা এসেই গেল। চারিদিকে বিষাদের সুর। এ সময় প্রতিবছর ঘটা করে অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের (Abhishek Chatterjee) বাড়িতেও চলত পুজো। এ বছর তা হল না। সবটাই যেন আলাদা হয়ে গেল। চলতি বছরের মার্চ মাসে প্রয়াত হয়েছেন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। তাঁর মৃত্যু যেন এখনও মেনে নিতে পারেনি আমজনতা। স্ত্রী সংযুক্তা চট্টোপাধ‍্যায় (Sanjukta Chatterjee) এবং মেয়ে সাইনা (Saina Chatterjee) ওরফে ডল আজও অভিষেককে আঁকড়েই বেঁচে আছেন। বাবা নেই, একথা মানতে নারাজ ছোট্ট ডল। আর তাই তো ঠিক। বাবা আছে, বাবা আছে ডলের সঙ্গেই।

এ বছর বাড়িতে আর পুজো করেননি স্ত্রী সংযুক্তা। বরং প্রয়াত স্বামীর স্মৃতি সঙ্গে নিয়ে মা মেয়ে মিলে পুজোর সময়েই ছেড়েছেন শহর কলকাতা। পাড়ি জমিয়েছেন কেরলের উদ্দেশ্যে। এক সংবাদমাধ্যমকে অভিষেক চট্টোপাধ্যায়ের স্ত্রী জানান, "অভিকে ছাড়া কলকাতায় পুজো কাটানোর কথা স্বপ্নেও ভাবিনি। পুজোতে অন্যান্য বছর অনেক আগে থেকে প্ল্যান করা থাকত। কুমোরটুলি থেকে প্রতিমা আনা হত। ঢাক, ঢোল বাজিয়ে আমরা মজা করতাম। অনেক লোকজন আসতেন। খাওয়া-দাওয়া চলত। পুজোর কদিন কবে কী হবে পুরো পরিকল্পনাই অভি করত। কিন্তু, এই বছর আর তা সম্ভব নয়..."

গতকাল কেরলে পৌঁছে হোটেলের রুম থেকে একটি ছবি শেয়ার করেছেন সংযুক্তা। যেখানে দেখা গিয়েছে,বাবার ছবি বুকে চেপে ধরে বিছানার উপরে বসে রয়েছে সাইনা। এ ছবি দেখে কান্না থামাতে পারেননি নেটিজেনরাও।