রাজ্যের দুই বিশ্ববিদ্যালয়ে চুক্তি ভিত্তিক কর্মী নিয়োগ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/02/2023   শেষ আপডেট: 25/02/2023 8:35 p.m.

প্রার্থীদের বয়স হতে হবে ৪০ এর মধ্যে

রাজ্যের দুই বিশ্ববিদ্যালয়ে চুক্তি ভিত্তিক কর্মী নিয়োগ। নিয়োগের আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য। প্রথমে জানা যাক, উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় সম্পর্কে। রাজ্যের স্বনামধন্য এই বিশ্ববিদ্যালয়ে সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট (অ্যাগ্রোমেটিরিওলজি) এবং অ্যাগ্রোমেট অবজারভারের মোট ৪টি শূন্যপদে নিয়োগ করা হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রের খবর। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীদের বয়স হতে হবে ৪০ এর মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে বয়সের ছাড়।

সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট পদের জন্য প্রার্থীদের অ্যাগ্রোমেটিরিওলজি বা মেটিরিওলজি বা অ্যাগ্রোনমি কিংবা এগ্রিকালচারাল ফিজিক্সে স্নাতকোত্তর হতে হবে। নেট পাশে মিলবে অগ্রাধিকার। এছাড়া অ্যাগ্রোমেট অবজারভারের পদের জন্য প্রার্থীদের বিজ্ঞান নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে।

এছাড়া রাজ্যের অপর এক বিশ্ববিদ্যালয় ম্যাকাউটে চুক্তির ভিত্তিতে ইউনিভার্সিটির লাইব্রেরিয়ান পদে নিয়োগ করা হবে। আবেদনের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি সায়েন্স কিংবা ইনফরমেশন সায়েন্সে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বরে স্নাতকোত্তর হতে হবে। সংশ্লিষ্ট বিভাগে আগে অন্য কোথাও অ্যাসিস্ট্যান্ট বা অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে অন্তত ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।