বিধবা মহিলার নম্বর চাইতেই বিপত্তি, জুতোর মালা পরিয়ে এলাকা ঘোরানো হল যুবককে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/05/2022   শেষ আপডেট: 23/05/2022 4:42 p.m.

মুর্শিদাবাদের হরিহরপাড়া এলাকায় এমন ঘটনা ঘটেছে

বাজার থেকে ফেরার পথে এক মহিলার কাছে ফোন নম্বর চাওয়ার জেরে ভরা সভার বিচারে জুতোর মালা পরিয়ে এলাকায় ঘোরানো হল এক যুবককে। ঘটনা মুর্শিদাবাদের হরিহরপাড়া এলাকার। সেই ভিডিও রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা চোখের নিমিষে ভাইরাল হয়ে যায়। এর জেরে বর্তমানে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ইতিমধ্যেই গ্রামের মোড়ল-সহ পাঁচজনকে আটক করা হয়েছে বলে খবর।

সূত্রের খবর, নির্যাতিত যুবক রবিবার হরিহরপাড়া সবজি হাট সংলগ্ন এলাকায় এক বিধবা মহিলার সঙ্গে কথা বলছিল। সেখানেই মহিলার কাছে তাঁর ফোন নম্বর চান। মহিলা দিতে রাজি হননি। তাতে বেজায় রেগে যান যুবকটি। মহিলা অভিযোগ করেন, এরপর‌ই তীব্র ভাষায় গালিগালাজ করতে থাকে যুবকটি। কিছুক্ষণের মধ্যেই ওই যুবকের বাড়িতে চড়াও হয় গ্রামেরই কিছু লোক।

তারা যুবকটির অসভ্য ব্যবহারের জন্য তীব্র ভর্ৎসনা করে। এরপর গ্রামে সালিশি সভার আয়োজন করা হয়। সেখানেই সংখ্যাগরিষ্ঠের নিদানে যুবককে জুতোর মালা পরিয়ে গ্রামে ঘোরানোর ব্যবস্থা করা হয়। সেইমতো জুতোর মালা পরিয়ে এলাকায় ঘোরানো হয় যুবককে। যুবক মুর্শিদাবাদের হরিহরপাড়ার কেশাইপুর এলাকার বাসিন্দা। বলা বাহুল্য, এরপর থেকে এলাকায় মুখ দেখাতে পারছেনা সে। অন্যিদকে সেই ভিডিওটি আবার স্থানীয়রা রেকর্ড করে স্যোশাল মিডিয়ায় পোস্ট করেছিল। আর তা ছড়িয়ে পড়তেই নিন্দায় সরব হন নেটিজেনরা। মোড়লের এক্তিয়ার নিয়েও প্রশ্ন ওঠে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে থানা অব্দি জল গড়িয়ে গিয়েছে। ইতিমধ্যেই গ্রামের মোড়ল-সহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।