'বাংলার নির্বাচনে রক্তের হোলি খেলা বন্ধ হোক' : মদন মিত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/07/2023   শেষ আপডেট: 11/07/2023 7:51 p.m.
-facebook

খুন সংঘর্ষ, গা জোয়ারি কিছুই বাদ নেই : রাজ্যপাল

নির্বাচন-পুননির্বাচন সেরে আজ ধাপে ধাপে সামনে এসেছে হাইভোল্টেজ পঞ্চায়েত ভোটের ফলাফল। আজ, মঙ্গলবার সকাল আটটা থেকেই শুরু হয় পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা। উত্তর থেকে দক্ষিণে তৃণমূলের জয়জয়কার। তবে জয়ের আনন্দে উচ্ছ্বসিত হওয়ার বদলে হিংসা নিয়ে সরব হয়েছেন শাসক দলের নেতারা।

মঙ্গলবার, ভোটগণনার মাঝেই রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন, "তৃণমূল এমনিতেই জিতত। গন্ডগোলের কোনও দরকার ছিল না।" অন্যদিকে, একই সুর মদন মিত্রের (Madan Mitra) গলায়। তাঁর কথায়, "বাংলার নির্বাচনে রক্তের হোলি খেলা বন্ধ হোক। মারব, খুন করব, দখল করব, বাংলার এই সংস্কৃতি খুব দুঃখের। রক্তের হোলির মধ্যে দিয়ে এটাই যেন শেষ নির্বাচন হয়। পশ্চিমবঙ্গের এই খুনের সংস্কৃতি বন্ধ করতে হবে।”

বারাসাতের তৃণমূল বিধায়ক তথা অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী বলেন, "কিছু নিষ্ফল আক্রোশ আছে আর যার কারণেই আমাদের দলের এত কর্মীর মৃত্যু হচ্ছে। বাঙালি হিসেবে আমি লজ্জিত।"

এখানেই শেষ নয়, রাজ্যপাল বলেন, "আমি পথে নেমে যা দেখেছি, তা খুবই দুশ্চিন্তার। খুন সংঘর্ষ, গা জোয়ারি কিছুই বাদ দেয়নি। আর এসব কিছুরই বলি হচ্ছেন গরীব মানুষরা। এটা বাংলার বৈশিষ্ট্য নয়। রাজনীতি থাকবেই। কিন্তু হিংসাকে রাজনীতির আওতার বাইরে রাখা উচিত। এই পরিস্থিতির কথা আমার সাংবিধানিক সতীর্থদরে জানা উচিত, আমি তাঁদের জানাব।"