"ঘরছাড়াদের বাড়ি ফেরান, ভোজ পরে খাবেন", দিলীপকে তোপ দলীয় নেতার, অস্বস্তিতে বিজেপি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/07/2021   শেষ আপডেট: 07/07/2021 2:23 p.m.
-

নানুরের মন্ডল সভাপতি চন্দ্রচূড় ঘোষ দিলীপ ঘোষকে কটাক্ষ করে ফেসবুক পোস্ট করেছিলেন

একুশে বাংলা বিধানসভা নির্বাচনে (West Bengal assembly election) গেরুয়া শিবির বড় ব্যবধানে তৃণমূল কংগ্রেসের কাছে পরাজিত হয়েছিল। তারপর থেকেই দলের মধ্যে দেখা গিয়েছে ভাঙ্গন। পরস্পর বিরোধী মতবাদ নিয়ে বিজেপি (BJP) নেতাদের মধ্যে তৈরি হয়েছে লবি। এমনকি বারংবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) দলের কর্মীরাই ঘেরাও করার ঘটনা খবরের শিরোনামে এসেছে। এই পরিস্থিতিতে একটি বিয়ে বাড়িতে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেই বিয়েবাড়িতে উপস্থিত ছিলেন রাজনীতি ময়দানের প্রতিপক্ষ কুনাল ঘোষ (Kunal Ghosh)। সেখানেই তারা পাশাপাশি বসে ও দাঁড়িয়ে ছবি তুলেছিলেন। এবার সেই ছবি নিয়ে বিজেপি রাজ্য সভাপতিকে ফেসবুকে কটাক্ষ করে পোস্ট করলেন গেরুয়া শিবিরের নানুরের মন্ডল সভাপতি চন্দ্রচূড় ঘোষ (Chandrachur Ghosh)। সেই পোস্ট সোশ্যাল মিডিয়া মাধ্যমে ভাইরাল হয়ে যাওয়ায় অস্বস্তিতে পড়েছে রাজ্য গেরুয়া শিবির। যদিওবা ব্যাপারটি নিয়ে আলোড়ন পড়ে যেতেই নানুরের মন্ডল সভাপতি ফেসবুক থেকে ওই পোস্ট মুছে দিয়েছেন।

ফেসবুকে দিলীপ ঘোষকে কড়া ভাষায় আক্রমণ করে চন্দ্রচূড় ঘোষ লিখেছিলেন, "কর্মীরা এখন ঘরছাড়া। তাদের ঘরে ফেরানোর ব্যবস্থা করুন। ভোজ তো পরেও খাওয়া যাবে।" এই পোস্টে নেটিজেনরাও দিলীপ ঘোষের বিরুদ্ধে একাধিক তীর্যক মন্তব্য করেন। আসলে নির্বাচন পরবর্তী সময়ে রাজনৈতিক হিংসার ঘটনার সবচেয়ে বেশি হয়েছিল এই নানুরে। গেরুয়া শিবিরের অভিযোগ যে তাদের বিধানসভা এলাকায় সবচেয়ে বেশি কর্মী ঘরছাড়া। তাদের সকলের বাড়ি লুটপাট হয়েছে। নানুরের মণ্ডল সভাপতি আরও জানিয়েছেন, "নানুরে বিজেপি কর্মীর সঙ্গে আমিও ঘরছাড়া। কবে ফিরতে পারবো জানি না। এই পরিস্থিতিতে এই ধরনের ছবি আমাকে আঘাত করেছে। তাই একজন সাধারন বিজেপি কর্মী হিসেবে এই পোস্ট করেছি।"

পোস্ট ডিলিট করার আগে নেটিজেনরা এই পোস্টে প্রচুর পরিমাণে মন্তব্য করেছিল। কেউ বলেছিল, "এরই নাম রাজনীতি"। আবার অনেকের মতে, "সাধারণ কর্মীরা জানে মরে, বড় বড় নেতারা সুস্বাদু ভোজন করে।" এককথায় দলীয় কর্মীর ফেসবুক পোস্টে চরম অস্বস্তিতে পড়ে বঙ্গ গেরুয়া শিবির।