ফেসবুকে ‘উস্কানিমূলক’ মন্তব্য পোস্ট করতেই বিপাকে ২ যুবক, হতে হল গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/06/2022   শেষ আপডেট: 13/06/2022 8:54 p.m.

কোনও উস্কানিমূলক মন্তব্য কিংবা গুজব না ছড়াতে হুঁশিয়ারি দিয়েছিল কলকাতা পুলিশ

ফেসবুকে ‘উস্কানিমূলক’ মন্তব্য এবং ভিডিও পোস্ট করার অভিযোগে এবার হুগলি এবং পুরুলিয়া থেকে দুই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ প্রশাসন। নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে এমনিতেই সমস্যার সৃষ্টি হয়েছে রাজ্য জুড়ে। এই পরিস্থিতিতে কোনও উস্কানিমূলক মন্তব্য কিংবা গুজব না ছড়াতে হুঁশিয়ারি দিয়েছিল কলকাতা পুলিশ।

তা সত্ত্বেও ফেসবুকে ‘উস্কানিমূলক’ মন্তব্য এবং ভিডিও পোস্ট করার অভিযোগে হতে হল আটক। পুলিশের দাবি, রাজ্যের কয়েকটি জেলার একাধিক জায়গায় এই মুহূর্তে অস্থির পরিস্থিতিতে ওই ব্যক্তির উস্কানিমূলক মন্তব্য ও ভিডিয়োর জেরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে বলে এই পদক্ষেপ করা হয়েছে।

প্রসঙ্গত, অভিযুক্তদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে। সোমবার পুরুলিয়া জেলা আদালতে অভিযুক্তকে তোলা হলে তাঁর জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। এক তদন্তকারী অফিসার সংবাদমাধ্যমকে বলেন, "অভিযুক্তের এই বিতর্কিত পোস্ট সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারে মনে করে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করার পর ওই ধরনের ভিডিয়ো পোস্ট করার কথা স্বীকার করেছেন। এর পরই তাঁকে গ্রেফতার করা হয়।"