যোগী আদিত্যনাথের হয়ে প্রচার করলেই মিলবে দুই টাকা করে, ভাইরাল বিতর্কিত অডিও ক্লিপ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/06/2021   শেষ আপডেট: 02/06/2021 9:28 a.m.
https://www.youtube.com/watch?v=Y7lwvgLESc8

এই ক্লিপিং ভাইরাল হওয়ার সঙ্গে যোগী আদিত্যনাথের প্রচারের দায়িত্বে থাকা সংস্থা তাদের আইটি সেলের প্রধানকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। তার আগে পঞ্চায়েত নির্বাচনে সমাজবাদী পার্টি বেশ কিছুটা সুবিধা করে নিতে পেরেছে। তাই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পড়েছেন বেশ ফ্যাসাদে। তার মধ্যেই, সম্প্রতি একটি অডিও ক্লিপিং ভাইরাল হতেই নতুন করে বিতর্কের মুখে যোগী আদিত্যনাথ। সেই অডিও ক্লিপে বলা রয়েছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সমর্থনে যদি আপনি টুইট করেন তাহলেই আপনার কাছে পৌঁছে যাবে দুই টাকা করে। এই ক্লিপিং ভাইরাল হতে শুরু করলেই নেট দুনিয়ায় সমালোচনার মুখে পড়লেন যোগী আদিত্যনাথ এবং তার টিম। ইতিমধ্যেই, যোগী আদিত্যনাথের প্রচার চালাচ্ছে যে সংস্থা সেটি তাদের আইটি সেলের প্রধানকে বরখাস্ত করেছে। তবে সুকৌশলে নিজেদেরকে এই বিতর্ক থেকে সরিয়ে নিয়েছেন যোগী আদিত্যনাথ এবং সম্পূর্ণ ভারতীয় জনতা পার্টি। বিজেপির মুখপাত্র মণীশ শুক্লা জানিয়েছেন, এই পুরো অডিও ক্লিপের ব্যাপারটি একটি বেসরকারি সংস্থা নিজে দেখাশোনা করছে। তাই কোন সংস্থা কিভাবে নিজেদের কর্মীদের চালনা করবে সেটা তাদের ব্যাপার।

এই ভাইরাল অডিও ক্লিপে শোনা যাচ্ছে দুইজন ব্যক্তি নিজেদের মধ্যে আলোচনা করছেন যোগী আদিত্যনাথের সমর্থনে টুইট করা এবং তার জন্য টাকাপয়সা দেওয়ার ব্যাপারটি। তারা বলছেন, যদি যোগী আদিত্যনাথের সমর্থনে টুইট করা হয় তাহলেই মিলবে দুই টাকা করে। প্রাক্তন আইএএস অফিসার সূর্য প্রতাপ সিংহ নিজের টুইটার অ্যাকাউন্টে এই অডিও ক্লিপ শেয়ার করে বিতর্ক বাড়িয়েছেন। জানা যাচ্ছে, এই অডিও ক্লিপিংয়ে কথা বলছিলেন আগামী নির্বাচনে যোগী আদিত্যনাথের প্রচারের দায়িত্বে থাকা টিমের সদস্যরা। এই অডিও ক্লিপ ভাইরাল হতে শুরু করলেই সেই সংস্থা নিজেদের আইটি সেলের প্রধান মনমোহন সিংহকে বরখাস্ত করেছে। এই বরখাস্তের নোটিশ পাওয়ার পরে মনমোহন সোশ্যাল মিডিয়াতে লিখলেন, "হাজার জবাবের থেকে ভালো আমার নীরবতা। তা হয়তো অনেক প্রশ্নকে ঢেকে দেবে।"