কংগ্রেস শিবিরে ভাঙন, ঘাসফুলে নাম লেখাতে চলেছেন বিশ্বকাপজয়ী কীর্তি আজাদ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/11/2021   শেষ আপডেট: 23/11/2021 12:10 p.m.
কীর্তি আজাদ https://www.facebook.com/AzaadKirti/

আজকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ঘাসফুল শিবিরে নাম লেখাতে পারেন

ফের কি কংগ্রেস শিবিরে ভাঙন? কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিতে চলেছেন কীর্তি আজাদ (Kirti Azad)। সূত্র মারফত খবর, আজকেই তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হাত ধরে ঘাসফুল শিবিরে নাম লেখাতে পারেন। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) এই সদস্য প্রথমে গেরুয়া শিবিরে ছিলেন। যদিও ২০১৯-এ বিজেপি ছেড়ে কংগ্রেসে নাম লিখিয়েছিলেন, এবার নাকি তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন।

কীর্তি আজাদ বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভগবত ঝাঁ আজাদের ছেলে। একসময় ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলেছেন। ছ'বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ৭ টি টেস্ট ম্যাচ এবং ২৫ টি একদিনের ম্যাচ খেলেছেন। খেলা থেকে অবসর নিয়ে রাজনীতির জগতে পা রাখেন। নয়া ইনিংস শুরু করেছিলেন বিজেপির হাত ধরে। বিজেপির টিকিটে দু'বার দ্বারভাঙা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন। কিন্তু বিজেপি নেতা ও প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন। তাঁকে বিজেপি থেকে বহিষ্কার করা হয়। এরপর ২০১৯ লোকসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে ভোটে লড়েন। যদিও পরাস্ত হন। এবার তিনি ঘাসফুল শিবিরে নাম লেখাচ্ছেন বলে খরচ।

বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায় চারদিনের দিল্লি সফরে গতকাল দিল্লি পৌঁছেছেন। আছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে। বৈঠক হওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও। সেই সঙ্গে কবি ও সংগীতকার জাভেদ আখতারও মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন বলে সূত্রের খবর। এর মধ্যেই কংগ্রেসে ভাঙন ধরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ঘাসফুল শিবিরে নাম লেখাতে চলেছেন কীর্তি আজাদ, এমনটাই খবর।