Uttar Pradesh: যোগী রাজ্যে ধর্ষণের শিকার দলিত কন্যা, অপমানে আত্মঘাতী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/05/2022   শেষ আপডেট: 05/05/2022 11:03 a.m.

উত্তরপ্রদেশে ললিতপুরের পর ফতেপুর, জোড়া ধর্ষণ-কান্ডে উত্তাল গোটা দেশ

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ললিতপুরের ঘটনার রেশ এখনও কাটেনি, এবার ফতেপুর! ফের যোগী রাজ্যে ধর্ষণের শিকার হলেন এক দলিত নাবালিকা। অপমান সহ্য করতে না পেরে তিনি আত্মঘাতী হয়েছেন। ১৫ বছর বয়সী এই নাবালিকাকে তাঁর গ্রামেরই এক যুবক ধর্ষণ করে বলে অভিযোগ। অপমান সহ্য করতে না পেরে তিনি বিষ খেয়ে আত্মঘাতী হয়েছেন।

সূত্রের খবর, মঙ্গলবার সন্ধ্যায় বাড়ির পাশের জঙ্গলে শৌচকর্ম করতে গিয়েছিলেন সেই নাবালিকা। অন্ধকার ঘনিয়ে এলেও বাড়ি না ফেরায় ঘরের লোকজন আতঙ্কিত হয়ে খোঁজখবর শুরু করেন। তাতে দেখা যায় ঘরের পাশের জঙ্গলে অচৈতন্য অবস্থায় পড়ে ছিলেন সেই নাবালিকা। তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার পর বাড়ি ফিরে এলেও সেই নাবালিকা অপমান সহ্য করতে পারেননি। তিনি বিষ খেয়ে আত্মঘাতী হয়েছেন বলে খবর।

সন্ধ্যার অন্ধকারে শৌচকর্মে যাওয়ার আগে থেকেই সেই যুবক ঘাপটি মেরে বসেছিল। একা পেয়ে সেই নাবালিকাকে জঙ্গলে তুলে নিয়ে যায়। তারপর তাঁকে ধর্ষণ করে চম্পট দেয়। অবশ্য মৃত্যুর আগে সেই নাবালিকা ধর্ষকের নাম বলে গিয়েছেন। নাবালিকার বয়ান অনুযায়ী, সেই পলাতক যুবককে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে পুলিশ স্টেশনে অভিযোগ জানাতে আসা এক গণধর্ষিতাকে ফের ধর্ষণের অভিযোগ উঠেছিল উত্তরপ্রদেশ ললিতপুরের এক পুলিশ অফিসারের বিরুদ্ধে। অভিযুক্ত পুলিশ অফিসারকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও, যে থানায় ঘটনাটি ঘটেছিল, সেই থানার সমস্ত পুলিশকর্মীকে চাকরি থেকে বরখাস্ত করেছে উত্তরপ্রদেশ সরকার।