UP Assembly Election : চলছে প্রথম দফার ভোট, ঠাণ্ডা-কুয়াশা উপেক্ষা করে লম্বা লাইনে জনগণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/02/2022   শেষ আপডেট: 10/02/2022 9:20 a.m.
https://twitter.com/BagpatDm

শান্তিপূর্ণভাবে চলছে ৫৮ কেন্দ্রের ভোটগ্রহণ

শুরু হয়ে গেছে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের (Uttarpradesh Assembly Election) ভোটগ্রহণ পর্ব। রাজ্যে চলছে প্রথম দফার ভোটগ্রহণ। দিনের শুরু থেকেই বুথগুলির সামনে লম্বা লাইনে ভোটদাতারা। সকালের ঠাণ্ডা এবং ঘন কুয়াশা উপেক্ষা করেই লাইনে দাঁড়িয়েছেন মানুষজন।

আজ সকাল থেকে শুরু যোগীরাজ্যে নির্বাচন পর্ব। মোট সাত দফায় ৪০৩ টি আসনে প্রায় একমাস ধরে চলবে ভোটগ্রহণ প্রক্রিয়া। আজ প্রথম দফায় সেরাজ্যের ১১ টি জেলার মোট ৫৮টি আসনে চলছে ভোটগ্রহণ। পশ্চিম এবং দোয়াব উত্তরপ্রদেশের এগারো জেলা, মিরাট, গাজিয়াবাদ, আলীগড়, মথুরা, আগ্রা, শামলি, বুলন্দশহর, মুজফফরনগর, গৌতম বুদ্ধ নগর, বাগপত এবং হাপুর-এর ৫৮ কেন্দ্রে চলছে প্রথম দফার নির্বাচন প্রক্রিয়া। সকাল ৭ টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ পর্ব। চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

সকাল ৯ টা পর্যন্ত সুষ্ঠুভাবেই চলছে ভোটগ্রহণ। এখনও পর্যন্ত কোথাও অশান্তির ছবি দেখা যায়নি। শামলি’র জেলাশাসক (DM) যশজীৎ কৌর জানিয়েছেন, ভোটপ্রক্রিয়া সব বুথেই চালু হয়ে গিয়েছে। কিছু বিক্ষিপ্ত বুথ থেকে ইভিএম (EVM) না চলার অভিযোগ এলেও মোটের উপর ভোট চলছে শান্তিপূর্ণভাবে। যে জায়গাগুলি থেকে অভিযোগ আসছে, সেখানের ইভিএমগুলি দ্রুত বদলি করার কাজ শুরু হয়েছে।

ইতিমধ্যে টুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও (Rahul Gandhi)। টুইটে তিনি লিখেছেন, ‘সব রকম ভয় থেকে দেশকে মুক্ত করো। বাইরে বেরিয়ে ভোট দাও’।