করোনা পরিস্থিতিতে পিছিয়ে গেল সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা, ঘোষণা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/04/2021   শেষ আপডেট: 18/04/2021 12:53 p.m.

"আমি আবার বলতে চাই ছাত্র-ছাত্রীদের সুস্থ থাকা এবং ভবিষ্যতে শিক্ষায় যাতে বাধা না আসে সেটাই এই মুহূর্তে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই এই সিদ্ধান্ত।" রমেশ পোখরিয়াল

করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তে পিছিয়ে গেল ইঞ্জিনিয়ারিং ভর্তির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা (জেইই মেন)। আগের দুটি পরীক্ষা ফেব্রুয়ারি ও মার্চে হয়ে গেলেও তৃতীয় পরীক্ষা এপ্রিলে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির জেরে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল এই পরীক্ষা পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছেন।

তিনি টুইটারে জানিয়েছেন, "আমি আবার বলতে চাই ছাত্র-ছাত্রীদের সুস্থ থাকা এবং ভবিষ্যতে শিক্ষায় যাতে বাধা না আসে সেটাই এই মুহূর্তে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই এই সিদ্ধান্ত। কবে পরীক্ষা হবে শীঘ্রই জানানো হবে। দিনক্ষণ ঘোষণা ও পরীক্ষার মধ্যে অন্তত ১৫ দিনের ব্যবধান থাকবে। "

উল্লেখ্য, শুক্রবার আইসিএসই ও আইএসসি বোর্ডের পরীক্ষা পিছিয়ে গেছে। জানানো হয়েছে জুন মাসের প্রথম সপ্তাহে পরীক্ষার নয়া সূচি ঘোষণা হতে পারে। একইভাবে সিবিএসই বোর্ডের পরীক্ষার ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষার ক্ষেত্রেও তাই হল। উল্লেখ্য ২৭ - ৩০ এপ্রিল এই পরীক্ষা হওয়ার কথা ছিল। কোভিড পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায়আপাতত এই পরীক্ষা স্থগিত বলে জানানো হয়েছে।