ত্রিপুরায় কি তবে তৃণমূলের মুখ সুস্মিতা দেব?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/08/2021   শেষ আপডেট: 19/08/2021 7:53 a.m.
facebook.com/AITCofficial/

শীর্ষ নেতৃত্বের কাছে এই মর্মে প্রস্তাব আনল রাজ্য তৃণমূল নেতৃত্ব

ত্রিপুরার বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস লড়াইয়ে নামবে, তা প্রায় নিশ্চিত। তবে এই লড়াইয়ের নেতৃত্ব কে দেবেন তা নিয়ে যখন প্রশ্নচিহ্ন এসেছে, তখনই সামনে এল সদ্য কংগ্রেস ত্যাগ করে তৃণমূলে আসা সুস্মিতা দেবের নাম। সুস্মিতা দেবকেই ত্রিপুরা নির্বাচনে তৃণমূলের মুখ করার আবেদন জানিয়েছে শীর্ষ নেতৃত্বকে চিঠি দিল রাজ্য তৃণমূল নেতৃত্ব। সুস্মিতা আনুষ্ঠানিকভাবে ঘাসফুলে যোগদানের অব্যবহিত পরেই ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি আশীষ লাল সিং এই মর্মে আবেদনপত্র পাঠিয়েছেন কালীঘাটে দলীয় কার্যালয়ে।

সুস্মিতা কেবল উত্তর পূর্বের পরিচিত মুখই নয়, সর্বভারতীয় স্তরেও বেশ জনপ্রিয়। এতদিন ধরে মহিলা কংগ্রেস সভাপতির দায়িত্বে থাকা রাহুল গান্ধী ঘনিষ্ঠ বৃত্তের মধ্যেই ছিলেন। অসমে স্বভাবতই সুস্মিতা দেবের কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসার সাথে সাথেই ওদল থেকে এদলে এসেছেন তাঁর পঁয়ত্রিশ জন অনুগামী। ত্রিপুরাতেও বাড়তি উত্তেজনা তৈরি হয়েছে সুস্মিতাকে নিয়ে, এমনটাই খবর।

প্রসঙ্গত উল্লেখ্য, সুস্মিতার বাবা সন্তোষ মোহন দেব শিলচর থেকে পাঁচবার ও পরে ত্রিপুরা পশ্চিম থেকে দুবারের জন্য সাংসদ হিসেবে নির্বাচিত হন। প্রাক্তন কেন্দ্রীয় ইস্পাতমন্ত্রী হিসেবেও দায়িত্ব সামলেছেন তিঁনি। তাই তাঁর জনপ্রিয়তা নিয়ে কোনো প্রশ্নই নেই। এখন এরকম এক হাইপ্রোফাইল ব্যক্তিত্বের জনপ্রিয় কন্যা সুস্মিতাকেই ওই পদে আসীন করতে চাইছে তৃণমূল। যদিও সবটাই শীর্ষ নেতৃত্বের অনুমতির ওপর নির্ভর করছে। ইতিমধ্যেই সুস্মিতার সাথে সাক্ষাৎ হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও' ব্রায়ানের। আগামী মাসেই ত্রিপুরা সফরে যাচ্ছেন সুস্মিতা।