১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/12/2021   শেষ আপডেট: 17/12/2021 5:54 p.m.
অমিক্রন www.pixabay.com

মাত্র পনেরো দিনে দেশে মোট ওমিক্রন সংক্রমিতের সংখ্যা ১০১ ছুঁয়েছে

দেশে ক্রমশ বাড়ছে করোনার নয়া প্রজাতি 'ওমিক্রন' (Omicron)। বর্তমানে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল। আজ কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, 'দেশে মোট ওমিক্রন সংক্রমিতের সংখ্যা ১০১ ছুঁয়েছে। করোনার এই নয়া ভ্যারিয়েন্ট এখনও পর্যন্ত ১১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল হানা দিয়েছে।'

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক সূত্রের খবর, দিল্লিতে (Delhi) আজ নতুন করে ১২ জনের শরীরে মিলেছে ওমিক্রন। অন্যদিকে, দেশে সবথেকে বেশি ওমিক্রন আক্রান্তের খবর মিলেছে মহারাষ্ট্রে (Maharashtra)। সেখানে আক্রান্তের সংখ্যা ৩২ । এছাড়াও কর্ণাটক, কেরালা, অন্ধ্রপ্রদেশ, গুজরাতেও ওমিক্রনের কেস ধরা পড়েছে।

গত ২ ডিসেম্বর দেশে প্রথম ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছিল বেঙ্গালুরুতে। এদিকে ডিসেম্বর শেষ না হতেই, ১৫ দিনের মধ্যেই দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০০-র গণ্ডি পার করে ফেলল। প্রসঙ্গত, বিশ্বের ৭৭টি দেশে ছড়িয়ে পড়েছে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট। তবে বিশেষজ্ঞরা বারংবার সতর্ক করেছেন, ওমিক্রন ডেল্টার তুলনায় কম মারাত্মক হলেও বেশি সংক্রামক। গলা খুশখুশ, কাশি, হালকা জ্বর, ক্লান্তি- এসব ওমিক্রনের প্রাথমিক লক্ষণ বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।