SBI গ্রাহকদের জন্য দুঃসংবাদ, আজ তিন ঘণ্টার জন্য বন্ধ থাকবে সমস্ত রকমের অনলাইন পরিষেবা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/09/2021   শেষ আপডেট: 04/09/2021 12:37 p.m.
twitter.com/TheOfficialSBI

জেনে নিন খুঁটিনাটি তথ্য

SBI গ্রাহকদের জন্য দুঃসংবাদ। আজ তিন ঘণ্টার জন্য বন্ধ থাকবে সমস্ত রকমের অনলাইন (Online) পরিষেবা। ইন্টারনেট ব্যাঙ্কিং, YONO অ্যাপ, YONO লাইট, YONO বিজনেস, IMPS, ইউপিআই-সহ যাবতীয় অনলাইন পরিষেবা তিন ঘন্টার জন্য বন্ধ থাকছে। গ্রাহকদের নিরাপত্তা ও উন্নত পরিষেবার জন্য এই পরিষেবা বন্ধ থাকবে বলে এসবিআই কর্তৃপক্ষ জানিয়েছে।

এসবিআই কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, রক্ষণাবেক্ষণের জন্য আজ তিন ঘণ্টার জন্য সমস্ত ধরণের অনলাইন পরিষেবা বন্ধ থাকবে। শনিবার রাত ১০.৩৫ মিনিট থেকে রাত ১.৩৫ মিনিট অর্থাৎ তিন ঘন্টা এই পরিষেবা বন্ধ থাকবে। এই সময়ে ইন্টারনেট ব্যাঙ্কিং, YONO অ্যাপ, YONO লাইট, YONO বিজনেস, IMPS, ইউপিআই-সহ যাবতীয় অনলাইন পরিষেবা বন্ধ থাকবে। গ্রাহকদের অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী। তবে রাত ১ টা ৩৫ মিনিটের পর থেকে যথারীতি এই পরিষেবা চালু থাকবে বলে জানা গেছে।

উল্লেখ্য, এই মুহূর্তে দেশের সর্বোচ্চ ব্যাঙ্কিং পরিষেবা প্রদান করে থাকে এসবিআই। ৮৫ লক্ষের বেশি মানুষ ইন্টারনেট ব্যাঙ্কিং এবং ১৯ লক্ষের বেশি মানুষ মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করে থাকেন। প্রত্যেক দিন অন্তত ৯ লক্ষের বেশি মানুষ YONO অ্যাপের মাধ্যমে ব্যাঙ্কের সমস্ত কাজ করে থাকেন। ফলে তিন ঘণ্টার জন্য সমস্ত ধরণের অনলাইন পরিষেবা বন্ধে সমস্যা সৃষ্টি হওয়া স্বাভাবিক। তবে মাঝেমধ্যেই গ্রাহকদের নিরাপত্তা ও উন্নত পরিষেবার স্বার্থে এমন রক্ষণাবেক্ষণের কাজ এসবিআই করেই থাকে। এর পাশাপাশি এসবিআই YONO অ্যাপ ব্যবহারকারী গ্রাহকদের জন্য বিশেষ ছাড়ের ব্যবস্থাও করেছে।