"অনাথদের সাহায্যের প্রয়োজন এখনই", মোদি সরকারের প্রকল্প নিয়ে টুইটে কটাক্ষ পিকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/05/2021   শেষ আপডেট: 30/05/2021 8:29 p.m.
প্রশান্ত কিশোর facebook.com/WestBengal4PK

অনাথ শিশুদের নিয়ে কেন্দ্র সরকারের সাহায্যের প্রকল্প বিষয়ে মোদিকে কটাক্ষ করেছেন ভোটকুশলী প্রশান্ত কিশোর

করোনা (Corona) সংক্রমনের দ্বিতীয় ঢেউতে নাজেহাল হতে হয়েছে গোটা দেশবাসীকে। এই মারণ ভাইরাসের প্রকোপে পড়ে প্রাণ হারিয়েছেন লক্ষাধিক মানুষ। অনেক শিশু এই করোনা সংকটে মা বাবাকে হারিয়ে অনাথ হয়েছে। তাই জন্যই গতকাল নরেন্দ্র মোদী (Narendra Modi) ঘোষণা করেছেন যে করোনায় আক্রান্ত হয়ে মৃতদের অনাথ সন্তানের শিক্ষা এবং স্বাস্থ্যের দায়িত্ব নেবে কেন্দ্র সরকার। ১৮ বছরের অনাথ হলে কেন্দ্র সরকার তাদের মাসিক স্টাইপেন দেবে এবং ২৩ বছরের অনাথ হলে কেন্দ্র এককালীন ১০ লাখ টাকা আর্থিক সাহায্য করবে। কিন্তু গতকালের ঘোষণার পর এই বিষয়ে কেন্দ্রকে তীব্র কটাক্ষ করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিনি কটাক্ষ করে বলেছেন, "অনাথ শিশুদের সাহায্যের দরকার এখন। কিন্তু তাদের ১৮ বছর হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। মা-বাবা হারিয়ে দিশেহারা শিশুরা প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতি নিয়েই বাঁচুক।"

গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট রিটুইট করে চরম খোঁচা মেরে মন্তব্য করেছেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। তিনি প্রথম টুইটে বলেছেন, "সরকারের ব্যর্থতা যে করোনার জন্য শিশুরা তাদের নিজেদের মা-বাবাকে হারিয়েছে। কিন্তু মোদি সরকার তাদের সাহায্য করে তাদের প্রতি সহমর্মী হওয়ার ভান করছে। এটা বিজেপি সরকারের মাস্টারস্ট্রোক। ওই অনাথ শিশুদের এখন সাহায্যের প্রয়োজন। কিন্তু মোদি সরকার তা এখন দেবে না। বদলে শিশুদের অপেক্ষা করতে হবে ১৮ বছর বয়স হওয়া পর্যন্ত। ততদিন প্রধানমন্ত্রীর আশ্বাসের উপর বিশ্বাস করে তাদের বাঁচতে হবে।"

এছাড়া পরবর্তীতে টুইটে প্রশান্ত কিশোর লিখেছেন, "বিনামূল্যে শিক্ষার অধিকার সংবিধানে আছে। কিন্তু শিশুদের মোদির প্রতি কৃতজ্ঞ হওয়া উচিত আরো একবার সেই প্রতিশ্রুতি দেওয়ার জন্য! এছাড়া আয়ুষ্মান ভারত প্রকল্পের এই শিশুদের স্বাস্থ্য বীমা নিশ্চিত করা হয়েছে। কিন্তু প্রয়োজনের সময় এই প্রকল্পের আওতায় হাসপাতালের শয্যা বা অক্সিজেন কিছুই পাওয়া যায় না।"