প্রবল ঝড়ে তছনছ রাজধানী দিল্লি! উপড়ে গেল কয়েক শো গাছ, ভাঙল গাড়ি, মৃত ২

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/05/2022   শেষ আপডেট: 31/05/2022 8:51 a.m.
https://twitter.com/be_devkumar

প্রতি ঘন্টায় ১০০ কিলোমিটার বেগে ঝড়, ক্ষতিগ্রস্ত জামা মসজিদের একাংশ

আচমকাই প্রবল ঝড়ে বিপর্যস্ত নয়া দিল্লির (New Delhi) একাধিক এলাকা। কয়েকশো গাছ উপড়ে পড়েছে বিভিন্ন এলাকায়। ভেঙে পড়েছে একাধিক বাড়ি। গাছ চাপা পড়ে অসংখ্য গাড়ি দুমড়ে মুচড়ে গিয়েছে। প্রাণ গেছে ২ জনের।

গত কয়েক দিনে এমনিতেই দিল্লির তাপমাত্রা লাগামছাড়া। মাঝে কয়েক দিন বৃষ্টি হয়ে তাপমাত্রা কিছুটা কমলেও ফের দিল্লির তাপমাত্রা হু হু করে বাড়তে থাকে। আর সোমবার সন্ধ্যার পর আচমকাই ঘৃর্ণি বাতাস শুরু হয়। জামা মসজিদের গম্বুজ উড়ে গিয়েছে। একাধিক বাড়ির টিনের ছাদ উড়ে গিয়েছে।

সোমবার সন্ধ্যায় রাজধানীতে প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে প্রচণ্ড ঝড়বৃষ্টি এবং ভারী বৃষ্টিপাতের ফলে কয়েক শো গাছ উপড়ে পড়েছে। সড়ক ও বিমান চলাচল ব্যাহত হয়েছে। যানবাহন ও কয়েকশো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনায় দুইজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। জামা মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশ এবং ফায়ার ব্রিগেড কর্মীরা তৎপরতার সঙ্গে উদ্ধার কাজ করে। অসংখ্য সাধারণ মানুষ লুটিয়েন্স দিল্লি, আইটিও, কাশ্মীরি গেট, এমবি রোড এবং রাজঘাট সহ অনেক এলাকায় ব্যাপক যানজটে পড়ে। গাছ উপড়ে যাওয়ার কারণে মানুষের যাতায়াতে অসুবিধা হয়। মঙ্গলবারও দিল্লির আকাশ মেঘলা থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৪০ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে। আগামী তিন দিন ১৮ থেকে ১৪ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া এবং হালকা বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে মৌসম ভবন।