‘অনুশাসন’-এর বলি যোগীরাজ্যে, জিন্স পরায় নাবালিকাকে পিটিয়ে খুন করল পরিবার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/07/2021   শেষ আপডেট: 22/07/2021 9:26 p.m.

নাবালিকার দাদু এবং অটোচালককে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত কাকারা এখনও অধরা

কদিন আগেই প্রধানমন্ত্রীর থেকে সেরা রাজ্যের শিরোপা পেয়েছে উত্তরপ্রদেশ। আর আজ সেই রাজ্যই সাক্ষী রইল মধ্যযুগীয় বর্বরতার। জিন্স পরার জন্যে ১৭ বছরের নাবালিকাকে মার খেয়ে মৃত্যুবরণ করতে হল। সৌজন্যে নিজেরই পরিবার। এমনকি, খুনের পর সাক্ষ্যপ্রমাণ লোপাটে উদ্যত হয় নাবালিকার দাদু। যদিও শেষরক্ষা হয়নি ওই ‘খুনি’ পরিবারের।

গায়ে কাঁটা দিয়ে ওঠার মতো এমন ঘটনার কেন্দ্রস্থল উত্তরপ্রদেশের দেবারিয়া জেলার মাওয়াডি থানা এলাকা। বাবার সাথে লুধিয়ানা শহরে থাকার সুবাদে যথেষ্ট আধুনিকা ছিল ওই নাবালিকা। নিয়মিত জিন্স, টপ-ও পরত সে। কিন্তু উত্তরপ্রদেশে নিজের গ্রামে ফেরার পর নাতনির ‘আধুনিকতা’র সাথে আঁটিয়ে নিতে পারেনি তার দাদু, কাকারা। স্থানীয় সুত্রে খবর অনুযায়ী, বার বার বাধা দেওয়া সত্তেও তাঁদের কথা শোনেনি ওই সপ্তদশী। শেষমেশ, বৃহস্পতিবার আর ‘রাগ’ সামাল দিতে না পেরে তাকে প্রচণ্ড মারধোর করে তার দাদু, কাকারা।

ঘটনাস্থলেই নাবালিকার অবস্থা সংকটজনক দেখে তাকে নিয়ে অটো করে হাসপাতালে রওনা দেয় পরিবারের সদস্যরা। যদিও পথেই প্রান হারায় ওই নাবালিকা। এমতবস্থায়, মৃতদেহ লোপাটের জন্য দেহ ব্রিজ থেকে ফেলার পরিকল্পনা করে নাবালিকার দাদু ও অটোর ড্রাইভার। যদিও, খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছান উত্তরপ্রদেশ পুলিশ। তাঁরা মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠান। ঘটনার পরিপ্রেক্ষিতে নাবালিকার মামা, তার দাদু সহ মোট ৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। অটোচালক ও নাবালিকার দাদুকে গ্রেফতার করলেও বাকি অভিযুক্তরা এখনও অধরা।