অসম পুলিশের ডিএসপি পদে নিযুক্ত হলেন ব্রোঞ্জজয়ী লভলিনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2021   শেষ আপডেট: 13/08/2021 9:25 a.m.
~ Twitter@HimantaBiswaSarma

সাথে এক কোটি টাকার চেকও হাতে তুলে দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী

টোকিও অলিম্পিক ২০২১ থেকেই এখনো পর্যন্ত ভারতের ঘরে সবচেয়ে বেশী পদক এসেছে। খেলা শেষের পর পদকজয়ীরা ঘরে ফিরেছেন একে একে। এবার তাদের সংবর্ধনা দেওয়ার পালা। অন্যান্য সমস্ত পদকজয়ীদের মতো দেশের মাটিতে পা রেখেই কেন্দ্র ও রাজ্য সরকারের তরফ থেকে সংবর্ধনা পেলেন মহিলাদের বক্সিংয়ে ব্রোঞ্জজয়ী অসমকন্যা লভলিনা বরগোহাই (Lovlina Borgohain)।

রাজ্যে ফিরতেই বড় সন্মান প্রাপ্তি হল লভলিনার। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা তাঁর হাতে তুলে দেন এক কোটি টাকার চেক। তাঁকে নিযুক্ত করা হয় অসম পুলিশের ডিএসপি পদে। এখানেই শেষ নয়। সবচেয়ে বড় চমকপ্রদ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, গোলাঘাট জেলার সৌপাথর এলাকায় ২৫ কোটি টাকা খরচ করে একটা স্পোর্টস কমপ্লেক্স তৈরি করা হবে লভলিনা বরগোহাইয়ের নামে। এমনকি অসমের একটি গুরুত্বপূর্ণ রাস্তাকেও লভলিনার নামে নামাঙ্কিত করা হবে। টুইটেও তাঁকে সংবর্ধনা দেওয়ার কথা উল্লেখ করেছেন হিমন্ত বিশ্বশর্মা।

অত্যন্ত প্রসন্নচিত্তে লভলিনা নিজের অনুভূতি ব্যক্ত করেন। তিনি জানান, "আমার রাজ্য অসম এবং আমার দেশ ভারতের আশীর্বাদ ছিল বলেই আমি টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয় করেছি।" আরও বলেন, "দেশের উত্তর-পূর্বাঞ্চলে অনেক প্রতিভা রয়েছে। আমি আগামী সময়ে সেই প্রতিভাদেরই খুঁজে বের করার চেষ্টা করব।" সরকারের কাছেও আবেদন করেন লভলিনা যাতে এই প্রভিভাধর অ্যাথলিটদের পাশে আরও বেশি করে দাঁড়ানো যায়। একইসাথে প্রতিটি রাজ্যবাসীর কাছে তাঁর বিনীত অনুরোধ, "তাঁরা যেন নিজেদের সন্তানদের অনেক বেশি করে খেলাধুলোয় উৎসাহিত করেন।" অসমের মুখ্যমন্ত্রীকেও ধন্যবাদ জ্ঞাপন করে তিঁনি টুইটে লেখেন, আরও চেষ্টা চালিয়ে যাবেন যাতে দেশের মুখ উজ্জ্বল করা যায়।