‘লড়কি হুন, লড় সাকতি হুন’ প্রিয়াঙ্কা গান্ধীর ডাকে মহিলাদের ম্যারাথন কর্মসূচি উত্তরপ্রদেশে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/12/2021   শেষ আপডেট: 26/12/2021 3 p.m.
https://twitter.com/INCIndia

পা মেলালেন হাজার হাজার মহিলা

মাস কয়েক পরেই উত্তরপ্রদেশে (Uttar Pradesh) মহা-নির্বাচন। আর তার আগে মিছিলে-প্রচারে পিছিয়ে থাকতে রাজি নয় শাসক, বিরোধী কেউই। সেখানে একদিকে যেমন কাশী-বিশ্বনাথ করিডোর বা গঙ্গা এক্সপ্রেসওয়ের উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), তেমনই কংগ্রেসের তরফ থেকে একাধিক মিছিল, পদযাত্রায় পা মেলাতে দেখা যাচ্ছে রাহুল (Rahul Gandhi), প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi)। সেরকমই রবিবার সকালে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভাডরা’র নেতৃত্বে ‘লড়কি হুন, লড় সাকতি হুন’ শীর্ষক মহিলা-কেন্দ্রিক কর্মসূচিতে পা মেলালেন উত্তরপ্রদেশের হাজার হাজার মহিলা।

কংগ্রেসের (Congress) টুইটার (Twitter) হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে ম্যারাথন (marathon) কর্মসূচির সেই ভিডিও। ভিডিওটিতে দেখা যায়, করোনার বিধিনিষেধের তোয়াক্কা না করেই অগুনতি সংখ্যায় রাস্তায় নেমেছেন লখনউ এবং ঝাঁসি জেলার মহিলারা। জানা গিয়েছে, ঝাঁসিতে পুলিশ মহিলাদের রাস্তা আটকালেও মহিলারা ফিরে যেতে চাননি। ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করা এক মহিলার কথায়, ‘রাজ্য সরকারের (উত্তরপ্রদেশ) তরফ থেকে ছাত্রদের ল্যাপটপ দেওয়ার কর্মসূচিতে যখন হাজার হাজার ছাত্রের ঢল নামে তখন কোনও কোভিডের বিধিনিষেধ থাকে না। তাহলে এই সময়ে এতো বাধা কেন?’

উল্লেখ্য, এই ম্যারাথন দৌড়ে প্রথম তিন বিজয়িনীকে স্কুটি দেওয়ার কথা ঘোষণা করা হয় কংগ্রেসের তরফ থেকে। আরও বলা হয়, চতুর্থ থেকে ২৫ তম স্থান প্রাপকদের স্মার্টফোন দিয়ে পুরস্কৃত করা হবে। পরবর্তী ১০০ জন পাবেন ফিটনেস ব্যান্ড। প্রথম ১০০০ জনকে মেডেল দেওয়ার কথাও ঘোষণা করা হয় কংগ্রেসের তরফে। জানা গিয়েছে, ম্যারাথনে অংশগ্রহন করার জন্য প্রতিযোগিনীদের থেকে কোনও রকমের প্রবেশমুল্য নেয়নি কংগ্রেস।