উন্নাও ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত কুলদীপ সিং সেঙ্গারের স্ত্রীকে বিজেপির টিকিট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/04/2021   শেষ আপডেট: 09/04/2021 2:23 p.m.

যোগী রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে বিজেপির টিকিটে লড়ছেন উন্নাও ধর্ষণ মামলায় দোষী কুলদীপ সিং সেঙ্গারের স্ত্রী

আগামী ১৫ এপ্রিল থেকে যোগী রাজ্যে ৪ দফার পঞ্চায়েত নির্বাচন। মোট ৫ টি জেলায় এই নির্বাচন, ফলপ্রকাশ ২ মে। ভারতীয় জনতা পার্টির প্রার্থী তালিকায় ফের বিতর্ক তৈরি হয়েছে। ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত কুলদীপ সিং সেঙ্গারের স্ত্রী সঙ্গীতা সেঙ্গারকে প্রার্থী করেছে বিজেপি। বিজেপির টিকিটে ভোটে লড়ছেন সঙ্গীতা সেঙ্গার বলে সূত্রের খবর। উল্লেখ্য, ২০১৬ সাল থেকে বিজেপির জেলা চেয়ারপার্সন হিসেবে কাজ করছে সঙ্গীতা। শুধু তাই নয়, স্বামী জেলবন্দি হলে নিজের বিধানসভা কেন্দ্র ববাঙ্গারমউতে উপনির্বাচনে বিজেপির হয়ে প্রচারে দেখা গিয়েছিল উন্নাও ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত কুলদীপ সিং সেঙ্গারের স্ত্রী সঙ্গীতাকে।

সূত্রের খবর, উত্তরপ্রদেশে আগামী ১৫ এপ্রিল থেকে পাঁচ জেলায় চার দফায় পঞ্চায়েত নির্বাচন। এবারেই প্রথম দলীয় প্রতীকে পঞ্চায়েত নির্বাচন। বৃহস্পতিবার রাজ্য বিজেপি নেতৃত্ব ৫১ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। তাতে উন্নাও ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত কুলদীপ সিং সেঙ্গারের স্ত্রী সঙ্গীতা সেঙ্গারও রয়েছেন।

উল্লেখ্য, এই কুলদীপ সিং সেঙ্গার উন্নাও ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয়েছে। তার যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি দিয়েছে আদালত। এমনকি নির্যাতিতার বাবার রহস্য মৃত্যুতেও তিনি দোষী সাব্যস্ত হয়েছিলেন। উন্নাও ধর্ষণ মামলায় গোটা দেশ উত্তাল হয়েছিল। বছর ঘুরতে না ঘুরতেই দোষীর স্ত্রীকে বিজেপির টিকিট দেওয়ায় প্রশ্ন তুলেছেন রাজনৈতিক মহল।