পুরভোটের ফল প্রকাশের পরের দিনেই তড়িঘড়ি অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ, তুঙ্গে জল্পনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/12/2021   শেষ আপডেট: 22/12/2021 10:56 a.m.
https://twitter.com/jdhankhar1

ঠিক কী কারণে সাক্ষাৎ এখনও স্পষ্ট নয়

মঙ্গলবার কলকাতা পুরভোটের (Kolkata Municipality Election) ফলাফল বেরিয়েছে। প্রত্যাশা মতোই শাসকদল তৃণমূল কংগ্রেস বিপুল জনসমর্থন নিয়ে জয়লাভ করেছে। আশ্চর্যজনক ভাবেই এই পুরভোটে বিজেপি কার্যত ধরাশায়ী। তাদের দখলে মাত্র ৩ টি আসন। যদিও বিজেপির দাবি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হলে এই ফলাফল হত না। শাসকদল তৃণমূল কংগ্রেস ছাপ্পা ও দুর্নীতিতে এই নির্বাচন জিতেছে। আর পুরভোটের ফল ঘোষণার পরের দিনেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে বৈঠকে বসলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। কারণ যদিও স্পষ্ট নয়। তবে এদিন এক টুইট বার্তায় রাজ্যপাল নিজেই জানিয়েছেন একথা।

রাজ্যপাল জগদীপ ধনখড় এক টুইট বার্তায় জানিয়েছেন, সকাল সাড়ে ৯ টায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠকের কথা। প্রায় ৪৫ মিনিটের এই বৈঠকে কী বিষয়ে আলোচনা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে ওয়াকিবহাল মহলের ধারণা কলকাতা পুরভোটের ফলাফল নিয়ে আলোচনা হতে পারে। এছাড়া রাজ্যের একাধিক ইস্যু নিয়ে কথা হতে পারে বলে ধারণা।

উল্লেখ্য, এর আগেও একাধিক বার অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন রাজ্যপাল। রাজ্যের একাধিক ইস্যু নিয়ে কথা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যের একাধিক অভিযোগ তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরেছেন এর আগেও। তবে এদিনের বৈঠক ঠিক কী কারণে তা এখনও স্পষ্ট নয়। পুরভোটে বিজেপির ধরাশায়ী অবস্থার পর ফের প্রার্থী তালিকা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। বিজেপির রাজ্যসভার সাংসদ রূপা গাঙ্গুলি তো আগেই তোপ দেগেছিলেন দলের বিরুদ্ধে। টাকার বিনিময়ে টিকিটের রফা হয়েছে বলে তিনি দাবি করেছিলেন। ভোটের ফলাফল প্রকাশের পর ফের বিজেপির অন্দরে সেই দাবি উঠেছে। এমন অবস্থায় তড়িঘড়ি অমিত শাহের সঙ্গে রাজ্যপালের সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।