এই জিহাদ সম্পূর্ণ ভুল, পাকিস্তানি সেনার আসল রূপ সামনে আনলেন উরি হামলার অন্যতম চক্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/09/2021   শেষ আপডেট: 28/09/2021 10:10 p.m.
আলি বাবর পাত্র https://twitter.com/Bhabanisankar02/status/1442845915891572742?s=20

আজকে এই আততায়ী ভারতীয় সেনার হাতে আত্মসমর্পণ করেছে

ভারতীয় আর্মির কাছে এলওসিতে আত্মসমর্পণ করলেন একজন পাকিস্তানি আততায়ী, যার নাম আলি বাবর পাত্রা। তিনি জানিয়েছেন, তিনি এর আগে লস্কর-ই-তৈবার সঙ্গেও যুক্ত ছিলেন। উরি অভিযানেও তিনি যুক্ত ছিলেন বলেই আজকে জানিয়েছে ভারতীয় সেনা। আলি বাবর পাত্র আত্মসমর্পণের সময় জানিয়েছেন, "পাকিস্তান আর্মির হাত না থাকলে কোন মানুষ লাইন অফ কন্ট্রোল পার করতে পারে না। আমি জানতে চাই ভারতের কাছে এরকম তানজিম কেন নেই? পাকিস্তানের সমস্ত যুব সমাজকে আমি জানাতে চাই, এই জিহাদ সম্পূর্ণ ভুল।" পাশাপাশি তিনি আরো জানান, পাকিস্তান আর্মির হাতে ট্রেনিং গ্রহণের আগে তাকে আইএসআই এর কাছে পাঠানো হয়েছিল ট্রেনিং করার জন্য।

উরিতে ভারতীয় সেনার দ্বারা করা একটি প্রেস কনফারেন্সে আলি বাবর পাত্র জানিয়েছেন, "লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত হওয়ার পরেই আমাকে ২০,০০০ টাকা দেওয়া হয় এবং আমাকে পাঠিয়ে দেওয়া হয় আইএসআই এর কাছে। তারপরে অনেকের সঙ্গেই আমার ট্রেনিং হয় পাকিস্তানি সেনার কাছে। আমাকে তারপর কাশ্মীরে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে আমার পরিবারের কাছে ৩০,০০০ টাকা পাঠিয়ে দেওয়া হয়।" ভারতীয় সেনার তরফ থেকে জানানো হয়, "আত্মসমর্পণ করা আততায়ীর কথায়, আতিক উর রহমান, যিনি পাকিস্তানের পাঞ্জাবের নিবাসী, তিনি আলীকে ২০,০০০ টাকা দেন তার মায়ের চিকিৎসার জন্য এবং পরবর্তীতে ৩০,০০০ টাকা আরো দেওয়ার কথা জানান।"

আলী জানালেন, "আমাকে এবং আমার সঙ্গে যারা ট্রেনিং নিয়েছিল, তাদের প্রথম থেকেই শেখানো হয়েছিল মুসলিমদের প্রতি ভারতীয় সেনা সবসময় অত্যন্ত নৃশংস আচরণ করে। কিন্তু ভারতে থেকে আমার সেরকম কিছু মনে হয়নি। ভারতীয় সেনা আমাকে ভালোভাবেই রেখেছে। আমার সঙ্গে কোন প্রকার অত্যাচার করা হয়নি, এমনকি আমাকে মারা পর্যন্ত হয়নি।" তিনি আরো বললেন, "যারা ভারতীয় সেনার সঙ্গে সংযুক্ত রয়েছেন, তারা অত্যন্ত ভালো মানুষ।" সাংবাদিক সম্মেলনের পরে আলীকে পুলিশের হাতে তুলে দেওয়া হয় ভারতীয় সেনার পক্ষ থেকে।