Independence Day 2022: স্বাধীনতার ৭৫ বছরে মোদীর মুখে বাপু, নেতাজি, সাভারকরের নাম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/08/2022   শেষ আপডেট: 15/08/2022 8:32 a.m.
https://www.facebook.com/narendramodi

আগামী ২৫ বছরের পরিকল্পনা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

স্বাধীনতার ৭৫ বছর। দেশজুড়ে উন্মাদনার শেষ নেই। কত বীর শহিদের রক্তে রাঙানো এই স্বাধীনতা দেশবাসীর কাছে দারুণ গর্বের মুহূর্ত। দেশজুড়ে পালিত হচ্ছে 'হর ঘর তিরঙ্গা' কর্মসূচি। পাশাপাশি উৎসব, অনুষ্ঠানের মধ্য দিয়ে চারদিকে আনন্দের সমারোহ।

এদিন রাজঘাটে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তারপর লালকেল্লায় পৌঁছান। লালকেল্লায় ত্রিবর্ণ রঞ্জিত জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী। ৭৬ তম স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী। গোটা দেশবাসীকে জানালেন স্বাধীনতার শুভেচ্ছা। যাঁরা দেশের জন্য আত্মবলিদান দিয়েছেন, তাঁদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

এদিনের ভাষণে উঠে আসে দেশের আগামী দিনের ভবিষ্যৎ পরিকল্পনা। তিনি বলেন, আগামী ২৫ বছর কয়েকটি বিষয় মাথার রাখতে হবে। এক, সকলকে শিক্ষিত করতে হবে। দুই, দাসত্বের সমস্তরকম ভাবনা থেকে বেরিয়ে আসতে হবে। তিন, আমাদের ঐতিহ্যকে নিয়ে গর্বিত হতে হবে। চতুর্থ, ঐক্য। পঞ্চম, নাগরিক কর্তব্য পালন করতে হবে।

ভারত একটি উচ্চাকাঙ্ক্ষী সমাজ যেখানে পরিবর্তনগুলি সম্মিলিত চেতনার দ্বারা চালিত হয়। ভারতের মানুষ ইতিবাচক পরিবর্তন চায় এবং এতে অবদান রাখতে চায়। প্রতিটি সরকারকে এই উচ্চাকাঙ্ক্ষী সমাজকে মেনে করতে হবে, লালকেল্লায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন।