অসমের ব্রহ্মপুত্রে মুখোমুখি সংঘর্ষে ভয়াবহ নৌকাডুবির দুর্ঘটনা, নিখোঁজ বহুযাত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/09/2021   শেষ আপডেট: 09/09/2021 8:50 a.m.
উদ্ধার কাজ চলছে https://twitter.com/satyaprad1

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন

অসমের (Assam) ভয়াবহ নৌকাডুবির দুর্ঘটনায় (Boat Accident) গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (NarendraModi)। বুধবার এক টুইট বার্তায় গভীর শোকাহত হয়ে বলেছেন, "অসমের নৌকাডুবির দুর্ঘটনা অত্যন্ত দুঃখের। দুর্গতের উদ্ধারকার্যে সবধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। আমি প্রত্যেকের নিরাপত্তা এবং সুস্থতা প্রার্থনা করছি।" এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার ফোনে কথা হয়েছে বলে খবর। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, প্রধানমন্ত্রী টেলিফোনে পুরো ঘটনার খোঁজ নিয়েছেন। আহতদের চিকিৎসার বিষয়ে সজাগ থাকতে বলেছেন। তদন্তের পর পূর্ণাঙ্গ রিপোর্ট পাঠানোর আশ্বাস দিয়েছি।

কিন্তু ঠিক কী ঘটেছিল এদিনের দুর্ঘটনায়! সূত্রের খবর, মুখোমুখি সংঘর্ষের ফলে ব্রহ্মপুত্র নদীতে জোড়হাটের কাছে দুটি যাত্রীবাহী নৌকা ডুবে যায়। এদের মধ্যে একটি নৌকা 'ত্রিপকাই' মাজুলি থেকে আসছিল। নিমতাই ঘাটে থাকা আর একটি নৌকা 'মা কমলা'-র সঙ্গে নোঙর করতে গিয়ে ধাক্কা লাগে বলে সূত্রের খবর। দুই নৌকাতে শতাধিক যাত্রী ছিল। মুখোমুখি সংঘর্ষের ফলে নৌকা দুটি ডুবতে থাকে। প্রাথমিক অবস্থায় ৪২ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে খবর। এখনও পর্যন্ত বহু মানুষ নিখোঁজ।

উল্লেখ্য, এই ঘটনার পর অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার নির্দেশে রাজ্য ও কেন্দ্রের বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিশেষ টিম এসে পৌঁছায়। উদ্ধার কাজ চলতে থাকে। দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর ফোনে কথা হয়েছে বলে সূত্রের খবর। প্রধানমন্ত্রী বিষয়টির পূর্ণাঙ্গ খোঁজ নিয়েছেন। পাশাপাশি আজ অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সেই দুর্ঘটনাগ্রস্ত স্থান পরিদর্শনে যাওয়ার কথা। এর পাশাপাশি জলবহন ও জাহাজ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল দুর্ঘটনায় সাহায্যের আশ্বাস দিয়েছেন।