তিনি 'সিএম' নন, হতে চান 'কমন ম্যান', সিএমের নতুন ব্যাখ্যা দিলেন ভগবন্ত সিং মান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/03/2022   শেষ আপডেট: 10/03/2022 12:11 p.m.
https://twitter.com/BhagwantMann

পাঞ্জাবে আপ দলের জয়জয়কার, সরকার গঠনের পথে আম আদমি পার্টি

আগের দিন তিনি 'সিএম' কথার তাৎপর্য ব্যাখ্যা করেছিলেন। বলেছিলেন, "মুখ্যমন্ত্রী বা সিএম কথার অর্থ হল কমন ম্যান। আমার দল ক্ষমতায় এলে আমি যদি মুখ্যমন্ত্রী হই, তবে আমি সাধারণ মানুষই থাকব।" তিনি আর কেউ নন, পাঞ্জাবের (Punjab) আম আদমি পার্টির (AAP) মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত সিং মান (Bhagwant Singh Mann)।

কৌতুক অভিনেতা হিসেবে পরিচিত। যথেষ্ট তাঁর নামডাক। বেশ কয়েক বার বিতর্কেও জড়িয়েছেন। অশ্রাব্য ভাষায় গালিগালাজের ভিডিও প্রকাশ্যে এসেছে। তারপরও আম আদমি পার্টি এই ভগবন্ত সিং মানের হাতেই পাঞ্জাবের দায়িত্ব দিয়েছিল। সাম্প্রতিক ভোট গণনার যা ট্রেন্ড তাতে পাঞ্জাব আম আদমি পার্টির দখলে আসছে। কংগ্রেস জমানা শেষ হয়ে পাঞ্জাবে নতুন দল সরকার গঠন করছে।

পাঞ্জাবের ১১৭ টি আসনের ম্যাজিক ফিগার সকালের শুরুতেই অতিক্রম করেছে আপ দল। সকাল সাড়ে এগারোটার রিপোর্ট অনুযায়ী, আপ দল ৮৯ টি আসনে এগিয়ে। সেখানে কংগ্রেস এগিয়ে মাত্র ১৩ টি আসনে। ফলাফলের ট্রেন্ড থেকেই স্পষ্ট পাঞ্জাবে আম আদমি পার্টিই সরকার গঠন করতে চলেছে। আর আপ দলের মুখ্যমন্ত্রী হতে চলেছেন কৌতুক অভিনেতা ভগবন্ত সিং মান।

বেলা গড়ার সঙ্গে সঙ্গে ক্রমশ পিছিয়ে পড়েছে কংগ্রেস। মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি পিছিয়ে পড়েছেন। সূত্রের খবর, ফলাফলের আগেই তিনি ইস্তফা দিতে পারেন। পাশাপাশি কংগ্রেসের হেভিওয়েট আর একজন প্রার্থী নভোজিৎ সিং সিধুও পিছিয়ে পড়েছেন। একদিকে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে বিজেপির জয়জয়কার, গোয়া কিংবা মণিপুর এখনও স্পষ্ট নয়, তার মধ্যেই পাঞ্জাবে কংগ্রেস এবং বিজেপিকে রীতিমতো রুখে দিল আপ দল। দিল্লির পর দ্বিতীয় রাজ্য পাঞ্জাব দখলের পথে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি।