ভারতে এই প্রথম এক তরুণী নিজেই নিজেকে বিয়ে করবেন! একাই যাবেন মধুচন্দ্রিমাতে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/06/2022   শেষ আপডেট: 02/06/2022 3:25 p.m.
instagram.com/kshamachy

আগামী ১১ জুন, কনে সেজে তিনি সাত পাকে ঘুরবেন নিজের সঙ্গেই

সমকামী নয়। এবার খবরের শিরোনামে 'নিজগামী'। বলা যেতে পারে গোটা ভারতে ইনিই প্রথম SOLOGAMY অর্থাৎ নিজগামী। ব্যাপারটা ঠিক কী? গুজরাতের ২৪ বছরের তরুণী, নাম ক্ষমা বিন্দু (Khsama Bindu)। পড়াশোনা করেছেন, ভালোই শিক্ষিত। ইনস্টাগ্রাম এবং ইউটিউবের দুনিয়ায় তিনি লাইফস্টাইল ব্লগার। তাঁর ইচ্ছে কনে সাজার, সংসার করার, আর পাঁচজন সদ্য বিবাহিতের মতোন জীবন কাটানোর, মধুচন্দ্রিমায় যাওয়ার। অথচ কোনও পুরুষের সঙ্গে বিয়ে করার ইচ্ছে তাঁর নেই। তাই বলে কী তিনি কোনও মেয়েকে বিয়ে করবেন? নাহ! একদমই নয়। ব্যতিক্রম পথে হেঁটে তিনি বিয়ে করতে চলেছেন নিজেকেই। আর এতে পূর্ণ সমর্থন পেয়েছেন নিজের বাবা-মায়ের।

আগামী ১১ জুন, কনে সেজে তিনি সাত পাকে ঘুরবেন নিজের সঙ্গেই। পরবেন সিঁদুর। ক্ষমার বিয়ের আসরে সবই থাকবে। কনে, কন্যাদান, সিঁদুরদান, অগ্নিসাক্ষী, বিয়ের মন্ত্র-সবকিছুই। আমন্ত্রিত থাকবেন অনেকেই। শুধু বর থাকবে না। কারণ কনে বিয়ে করবেন নিজেকে। গাঁটছড়াও বাঁধবেন নিজের সঙ্গেই।

ক্ষমা জানিয়েছেন, তাঁর এই একা-বিয়েতে সম্পূর্ণ সমর্থন রয়েছে তাঁর বাবা-মায়ের। তবে এমন চিন্তা কীভাবে এল? তিনি বলেন, "বিয়ে দু’টি মানুষের ভালবেসে একসঙ্গে থাকার কথা বলে। আমি যদি নিজেকে ভালবাসি তা হলে নিজেকে বিয়ে করতে আপত্তি কথায়।" বিয়ের পর দু’সপ্তাহের মধুচন্দ্রিমায় নিজের সঙ্গে গোয়ায় ঘুরতে যাবেন তিনি। আপাতত বিয়ে নিয়ে বেশ খুশি তিনি।