Corona Virus: সংসদে করোনা হানা, আক্রান্ত সুপ্রিম কোর্টের ৪ বিচারপতি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/01/2022   শেষ আপডেট: 09/01/2022 10:09 a.m.

দেশে দৈনিক করোনা সংক্রমণ দেড় লক্ষ ছাড়াল, দৈনিক মৃত্যু ৩২৭ জন

করোনা এবার সংসদে (Parliament) হানা দিল। সূত্রের খবর, সংসদের কর্মী, নিরাপত্তারক্ষী-সহ সংসদের সঙ্গে যুক্ত অন্তত ৪০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। করোনা নিরাপত্তায় গত ৬ এবং ৭ জানুয়ারি সংসদের সমস্ত কর্মীদের করোনা পরীক্ষা করা হয়। আর তাতেই একসঙ্গে ৪০০ জনের শরীরে করোনা হানা দিয়েছে বলে সূত্রের খবর।

কেবল সংসদ নয়, এবার করোনা আক্রান্ত সুপ্রিম কোর্টের (Supreme Court) ৪ বিচারপতি। গত বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ ন্যায়ালয়ের ২ জন বিচারপতির করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপর রবিবার আরও ২ জন বিচারপতির করোনা পজিটিভ রিপোর্ট ধরা পড়েছে বলে খবর। প্রধান বিচারপতি এনভি রমানা (NV Ramana) জানিয়েছিলেন, এভাবে উত্তরোত্তর করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ফের রুদ্ধ হতে পারে কোর্টের কার্যপ্রক্রিয়া। এরজন্য অন্তত ৪ থেকে ৬ সপ্তাহের জন্য ভার্চুয়াল শুনানির পক্ষে সওয়াল করেন তিনি।

এদিকে গত ২৪ ঘন্টায় গোটা দেশে দৈনিক করোনা সংক্রমণ দেড় লক্ষ ছাড়িয়ে গেল। কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। গত ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা ৩২৭ জন। গতকালই করোনা টিকাকরণ ১৫০ কোটি ছাড়িয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু দৈনিক করোনা সংক্রমণের হার যেভাবে বাড়ছে তাতে চিন্তিত প্রশাসন।

করোনার নয়া প্রজাতি ওমিক্রন সংক্রমণের সংখ্যাও ক্রমশ বাড়ছে। ২৭ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে এখনও পর্যন্ত ৩ হাজার ৬২৩ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। ১,৪০৯ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি, দ্বিতীয় স্থানে দিল্লি। এদিকে মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি ফের ভয়াবহ আকার ধারণ করেছে। তামিলনাড়ুতে আজ থেকে জারি হয়েছে লকডাউন।