রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট বন্ধ, গরম তেলে টুইটার পাখিকে ভাজলেন কংগ্রেস কর্মীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/08/2021   শেষ আপডেট: 18/08/2021 7:30 a.m.
twitter.com/RishikaSadam

ভিডিওতে যিনি টুইটার পাখিটি ভাজছিলেন, তিনি আদতে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন কংগ্রেস সাংসদের ছেলে

দিল্লিতে দলিত শিশুকন্যা ধর্ষণ ও খুনের বিরুদ্ধে জ্বলে উঠেছিল পুরো দেশ। অন্যান্য রাজনৈতিক দলের মতো ঘটনার প্রতিবাদে সামিল হয়েছিল কংগ্রেসও। ঘটনা নিয়ে বিশেষভাবে সরব ছিলেন রাহুল গান্ধী। কিন্তু এর মাঝেই তিনি ধর্ষিতা শিশুটির মা-বাবার সাথে নিজের ছবি টুইটারে পোস্ট করে দেন। তাঁদের পরিচয় প্রকাশ করে দেওয়ার অভিযোগে টুইটারের রোষের মুখে পরতে হয় কংগ্রেসের ‘যুবরাজ’কে। রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে অভিনব প্রতিবাদ এবার কংগ্রেস কর্মীদের, যা তুমুল ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, কিছু কংগ্রেস সমর্থক একটি ফাঁকা জায়গায় রীতিমত গ্যাস জ্বালিয়ে ‘টুইটার বার্ড’ ভাজছেন। তবে টুইটার-কে রোস্ট করেই ক্ষান্ত হননি তাঁরা। এর পর তাঁরা সেই ‘টুইটার বার্ড’-এর রোস্ট খান, এমনকি প্যাকিং করে তা পাঠিয়ে দেন টুইটারের হেডকোয়ার্টারেও।

সুত্রের খবর, ভিডিওতে যিনি টুইটার পাখিটি ভাজছিলেন, তিনি আদতে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন কংগ্রেস সাংসদের ছেলে। ভিডিওয় তাঁকে ‘টুইটার ডিশ তৈরি হয়ে গেছে’ বলতেও শোনা যায়। তবে এরকম প্রতিবাদের ঘটনা যতটাই আভিনব, ততটাই অদ্ভুত।

তবে শুধু রাহুলেরই নয়, একই কারনে আরও বেশ কয়েকজন কংগ্রেসি নেতা-কর্মীদেরও টুইটার অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। যদিও ঘটনার এক সপ্তাহ পরেই, অর্থাৎ ১৪ই অগাস্ট ফের পুনর্জীবিত হয়ে ওঠে রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট। উল্লেখ্য, এর আগেও টুইটারের বিরুদ্ধে একাধিকবার সোচ্চার হয়েছেন রাহুল গান্ধী। ‘টুইটার’স ডেঞ্জেরাস গেম’ শীর্ষক এক ইউটিউব ভিডিওতে তাঁকে বলতে শোনা যায়, ‘টুইটার কোনোভাবেই একটি নিরপেক্ষ মাধ্যম নয়। তারা সরকারের অঙ্গুলিহেলনে চলে’।