জনৈক শিশুর গাওয়া গানকে বিকৃত করার অভিযোগ, মোদি সরকারকে খোঁচা মারতে গিয়ে আইনি সমস্যায় কৌতুকশিল্পী কুনাল কামরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/05/2022   শেষ আপডেট: 06/05/2022 7:09 a.m.
কুনাল কামরা ও নরেন্দ্র মোদী http://instagram.com/kuna_kamra

বার্লিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সামনে একটি দেশাত্মবোধক গান গায় প্রবাসী বাঙালি ছোট্ট ছেলে

মোদী সরকারের বিদ্রুপ করে মাঝেমাঝেই লাইমলাইটে চলে আসেন কুনাল কামরা (Kunal Kamra)। ফের একবার বিতর্ক পিছু নিয়েছে জনৈক এই স্ট্যান্ডআপ কমেডিয়ানের। প্রধানমন্ত্রী মোদির সামনে ৭ বছরের একটি শিশুর গাওয়া গানের ভিডিও বিকৃত বা মর্ফ করার অভিযোগ উঠছে তাঁর দিকে। আঙুল তুলেছেন ওই শিশুর বাবা। ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস খতিয়ে দেখছে এই বিষয়টি। প্রসঙ্গত,সম্প্রতি ইউরোপ সফরে গিয়েছিলেন মোদি (Narendra Modi)। বার্লিনের একটি পাঁচতারা হোটেলে সম্বর্ধনা জানানো হয় প্রবাসী বাঙালিদের তরফে। তাদের মধ্যেই উপস্থিত ছিল একটি ছোট্ট ছেলে। মোদিজীকে দেখে তার স্বপ্ন সত্যি হয়েছে বলে উত্তেজনা প্রকাশ করে সে। পাশাপাশি একটি দেশাত্মবোধক গান‌ও শুনিয়ে দেয় সে। তার গান শুনে আপ্লুত হন মোদি।

বলাই বাহুল্য, ভাইরাল হয়ে যায় ভিডিওটি। 'হে জন্মভূমি ভারত' গেয়েছিল ছেলেটি। এদিকে কুণাল কামরা গানটিকে বদলে ‘মেহেঙ্গায়ি ডায়ন খায়ে জাত হ্যায়’ জুড়ে দিয়েছেন, উদ্দেশ্য মোদি সরকারের আমলে মূল্যবৃদ্ধির ইস্যু তুলে ধরা। আর এতেই রেগে গিয়েছেন শিশুটির বাবা গণেশ পল। সংবাদমাধ্যমের সামনে তিনি‌ বলেন, "আমি আইনি পদক্ষেপ নেব কুণালের বিরুদ্ধে।"

গণেশের কথায়, "আমি আমার ছেলেকে এসব থেকে দূরে রাখতে চাই। আমার ছেলে তো এসব ফেসবুক, টুইটার জানে না। ও নিজের মাতৃভূমির উদ্দেশে দেশাত্মবোধক গান গাইছিল। আর সেটা নিয়েই সস্তা রাজনীতি হচ্ছে।" শুধু তাই নয়, কুনাল কামরাকে কুনাল কাঁচড়া বলে অভিহিত করেন তিনি। বলেন, "আমার ছেলে খুবই ছোট। কিন্তু সেও আপনার থেকে এই দেশটাকে বেশি ভালবাসে মিস্টার কামরা না কাঁচরা কী আপনার নাম! দয়া করে আমার ছোট্ট ছেলেটিকে এই সস্তা রাজনীতি থেকে দূরে রাখুন।"