শেষশ্রদ্ধায় জেনারেল রাওয়াত, উপস্থিত মোদী-রাহুল-কেজরিওয়াল, ১৭ তোপে বিদায় প্রথম সিডিএসকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/12/2021   শেষ আপডেট: 10/12/2021 5:29 p.m.
https://twitter.com/rajnathsingh

ব্রার স্কোয়ারে অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন সস্ত্রীক জেনারেল রাওয়াতের

বিদায় ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক (CDS) জেনারেল বিপিন রাওয়াত (Vipin Rawat)। তামিলনাড়ুতে (Tamil Nadu) হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত বিপিন রাওয়াত এবং তাঁর সহধর্মিণী মধুলিকা রাওয়াতকে শেষ শ্রদ্ধা জানালেন দেশের তাবড় রাজনীতিবিদ থেকে শুরু করে সেনা-সহ বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধিরা। ১৭ তোপধ্বনির মাধ্যমে চোখের জলে বিদায় জানানো হল ভারত মাতার বীর সন্তানকে।

বুধবার তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় জেনারেল রাওয়াত, তাঁর পত্নী-সহ মোট ১৩ জন সেনা আধিকারিকের। বৃহস্পতিবার সেনা সর্বাধিনায়ক এবং তাঁর স্ত্রীর কফিনবন্দী মৃতদেহ তামিলনাড়ু থেকে এসে পৌঁছায় রাজধানীতে। শুক্রবার পড়ন্ত বেলায় পালাম বিমানবন্দরে পূর্ণ সামরিক মর্যাদায় পালিত হয় তাঁদের শেষকৃত্য। দল-মত নির্বিশেষে প্রায় সকল রাজনীতিবিদই উপস্থিত ছিলেন বিদায়বেলায়।

দেশের প্রথম সিডিএসকে শেষশ্রদ্ধা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh), জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল (Ajit Doval)। তাঁর কামরাজ মার্গের বাসভবনে শেষশ্রদ্ধা জানাতে যান স্বরাষ্ট্রমন্ত্রী অম্মিত শাহ্ (Amit Shah), দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal), উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (Puskar Singh Dhami) থেকে শুরু করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)-সহ একাধিক হেভিওয়েট রাজনীতিবিদ। শ্রদ্ধাজ্ঞাপন করতে উপস্থিত ছিলেন তৃণমূলের সাংসদরাও। উপস্থিত ছিলেন অগুনতি সাধারন মানুষ। শ্রদ্ধাজ্ঞাপনের পর সিডিএস এবং তাঁর পত্নির দেহ নিয়ে শববাহী গাড়ি রওনা দেয় ব্রার স্কোয়ারের উদ্দেশ্যে। সেখানে বিকাল ৫টে নাগাদ ১৭ টি তোপধ্বনির মাধ্যমে অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন হয় সস্ত্রীক বিপিন রাওয়াতের। তাঁদের কন্যারা অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন করেন।