আগের ২টি বিয়ে গোপন করে ৩য় বিবাহ এক ব্যাক্তির, মামলা দায়ের তৃতীয় স্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/09/2021   শেষ আপডেট: 23/09/2021 11:07 p.m.

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে এলাকায়

মহারাষ্ট্র নিবাসী এক ব্যক্তির বিরুদ্ধে দায়ের করা হলো আগের বিয়ে গোপন করে অন্য আরেক মহিলাকে ঠকিয়ে বিয়ে করার অভিযোগ। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে এলাকায়। সেখানে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি নাকি নিজের আগের ২টি বিবাহ লুকিয়ে অন্য এক মহিলার সঙ্গে বিবাহ করেছিলেন। ইতিমধ্যেই, মহারাষ্ট্রের বাসিন্দা সুনীলকুমার রঘুপতি শর্মার বিরুদ্ধে মহারাষ্ট্রের মুমব্রা থানায় আইপিসি ধারা ৪২০ (জালিয়াতি) ও ধারা ৪৯৫ (বিবাহ বহির্ভূত সম্পর্ক এবং কোনো একজনের স্বামী অথবা স্ত্রী হওয়ার সময় অন্য কাউকে বিবাহ করা) - য় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, এই মামলাটি দায়ের করেছেন সেই মহিলা যাকে চলতি মাসের শুরুর দিকে সুনীলকুমার রঘুপতি শর্মা থানে এলাকায় বিবাহ করেছিলেন। যদিও পরবর্তীতে জানা যায়, সুনীল কুমার রঘুপতি শর্মা এর আগেও ২ বার বিয়ের পিঁড়িতে বসেছিলেন এবং এই মহিলার সঙ্গে বিবাহটি ছিল তার তৃতীয় বিবাহ। মহিলাটি দাবি করেছে, সুনীলকুমার রঘুপতি শর্মা তার প্রথম স্ত্রীকে মারধর করে তাকে ছেড়ে চলে আসে বেশ কিছু বছর আগে। তারপরে সে নাকি আরো একজন মহিলাকে বিবাহ করে। দ্বিতীয় মহিলার সঙ্গেও নাকি একই রকম অত্যাচার করা হতো। তারপরে, চলতি মাসের শুরুর দিকে সুনীল কুমার শর্মা বিবাহ করেন এই মহিলাকে।

পুলিশ আরো জানাচ্ছে, সুনীল কুমার শর্মার দ্বিতীয় বিবাহ থেকে নাকি দুটি সন্তানও আছে। কিন্তু তাও তিনি তার দ্বিতীয় স্ত্রী ও সন্তানদের ত্যাগ করে তৃতীয় বিবাহ করেছেন এই মহিলার সঙ্গে। উপরন্তু, সুনীল কিন্তু এখনও পর্যন্ত তার আগের ২ স্ত্রীকে ডিভোর্স দেয়নি, শুধুমাত্র তাদেরকে ত্যাগ করে চলে এসেছিল। তাই, ভারতীয় আইন অনুসারে এখনো কিন্তু তিনি আগের দুই স্ত্রীরও স্বামী। বিবাহ বন্ধনে আবদ্ধ থাকার সময় অন্যের সঙ্গে বিবাহ করা, বধূ নির্যাতনের মত মামলায় তার বিরুদ্ধে চার্জশিট ফাইল করার পরিকল্পনা নিয়েছে পুলিশ। পুলিশ বর্তমানে এই ঘটনার তদন্ত করছে।