আরআরবি কর্মী নিয়োগ শুরু করছে ভারতীয় রেলওয়ে, দেখুন কোথায় অ্যাপ্লাই করবেন এবং মাইনে কত?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/06/2021   শেষ আপডেট: 18/06/2021 6:21 a.m.
By Arpan Sarkar - Own work, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=17605950

একটি ভালো সরকারি চাকরির সুবর্ণ সুযোগ হতে চলেছে এই রিক্রুটমেন্ট

সপ্তম পে কমিশনের বিভিন্ন পোস্টে কর্মী নিয়োগ করা শুরু করে দিয়েছে ভারতীয় রেলওয়ে। এর জন্য ইতিমধ্যেই আরআরবি গ্রুপ ডি রিক্রুটমেন্ট ২০২১ সালের জন্য চালু করেছে ইন্ডিয়ান রেলওয়ে। ট্রেনের ট্র্যাক রক্ষণাবেক্ষণকারী পোস্টে ইতিমধ্যেই কর্মী নিয়োগ করা শুরু করেছে ভারতীয় রেলওয়ে। যদি আপনি উপরিউক্ত পোস্টে একটি চাকরি পেতে পারেন তাহলে সেটি হবে আপনার জন্য একটি দুর্দান্ত সরকারি চাকরি। যদিও বর্তমানে আরআরবি গ্রুপ ডি পরীক্ষার এডমিট কার্ড দেওয়া এবং রেজাল্ট ঘোষণার তারিখ পিছিয়ে যাচ্ছে করোনাভাইরাস প্যানডেমিকের দরুন। তবে যদি আপনি অনলাইনে এর জন্য এপ্লাই করতে চান তাহলে আপনাকে যেতে হবে নিম্নলিখিত ওয়েবসাইটে - rrbcdg.gov.in। তার আগে জেনে নিন, এই পরীক্ষা দিতে গেলে আপনার কি কি জানতে হবে এবং এই চাকরির মাইনে কত হবে সে ব্যাপারে সবকিছু।

  1. বর্তমানে যদি আপনি ট্র্যাক রক্ষণাবেক্ষণকারীর (রেলওয়ে ইঞ্জিনিয়ার পোস্ট এর অধীনে) পোস্টে আবেদন জানাতে চান তাহলে আপনার ন্যূনতম বয়স হতে হবে ১৮ থেকে ৩৩ এর মধ্যে (জেনারেল), ১৮ থেকে ৩৬ (ওবিসি) এবং ১৮ থেকে ৩৮ (এসসি এবং এসটি)।
  2. আপনার বেতন হবে ন্যূনতম ১৮,০০০ টাকা। তার সাথে আরো অনেক অ্যালাউয়েন্স আপনি পেতে পারবেন। বর্তমানে এই পোষ্টের জন্য ৪০,৭২১ টি লোক নেওয়া হবে। ন্যূনতম এডুকেশন কোয়ালিফিকেশন ১০ম শ্রেনি পাস।
  3. আপনি নিম্নলিখিত অ্যালাউয়েন্স পেতে পারেন -
  4. ওয়াশিং অ্যালাউয়েন্স ইউনিফর্ম এর জন্য।
  5. জুতোর জন্য প্রতি বছরে ৯০০ টাকা অ্যালাউয়েন্স।
  6. ৩৭৫ টাকা করে স্পেশাল অ্যালাউয়েন্স।
  7. প্রত্যেক ট্র্যাক ম্যানেজারের কাছে একটি সীইউজি ফোন।
  8. বিভিন্ন ধরনের উন্নত মানের টুল
  9. প্রটেক্টিভ হেলমেট, মাইনিং লাইট এবং রাতে পেট্রোলিং এর জন্য টি এন্ড পি আইটেম।
  10. মেকানাইজেশন এবং অটোমেশনে অফ ফাংশনিং।
  11. ভালো কোয়ালিটির ইউনিফর্ম।
  12. নাইট পেট্রোলিং এর সময় দুইজন এর টিম।
  13. কোন একটি ভালো রেলওয়ে স্টেশনে বাচ্চার থাকার বন্দোবস্ত, তার সাথে সম্পূর্ণ খেয়াল রাখা এবং তার পড়াশোনার সমস্ত দায়িত্ব নেবে ভারতীয় রেলওয়ে। এছাড়াও বিনা ভাড়ায় বিভিন্ন ব্যারাক পাওয়া যাবে। সেখানেও আপনারা থাকতে পারবেন কোনো খরচ ছাড়া।

এছাড়াও যদি আপনারা লেভেল ওয়ান পোস্ট পেয়ে যান তাহলে আপনারা ডিয়ারনেস অ্যালাউয়েন্স, ওভারটাইম, মেডিকেল বেনিফিট, হলিডে অ্যালাউয়েন্স, ট্রান্সপোর্ট অ্যালাউয়েন্স এবং বাড়ি ভাড়ার অ্যালাওয়েন্সের মত আরো বেশ কিছু অ্যালাউয়েন্স পেয়ে যাবেন।