তাজমহলে বোমাতঙ্ক ! উড়ো ফোনে ত্রস্ত প্রশাসন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/03/2021   শেষ আপডেট: 04/03/2021 12:01 p.m.
তাজমহল By Matthew T Rader, https://matthewtrader.com, CC BY-SA 4.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=88587905

তড়িঘড়ি বার করে আনা হয়েছে সমস্ত পর্যটকদের

আজ সকালে হঠাত বোমাতঙ্কের হুঁশিয়ারিতে চাঞ্চল্য ছড়ালো তাজমহলে। অন্যান্য দিনের মতোই আজও পর্যটকদের ভিড় ছিল তাজমহলে। আচমকাই একটি উড়ো ফোনে পুলিশকে জানানো হয় তাজমহলে বোম রাখা আছে। এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি এই ফোনটি করে হুঁশিয়ারি দেয়। তড়িঘড়ি পুলিশি তৎপরতায় বার করে আনা হয় সমস্ত পর্যটকদের। বন্ধ করে দেয়া হয় সমস্ত প্রবেশ ও বহির্গমন দ্বার । এলাকা জন্যশূণ্য করা হচ্ছে দ্রুততার সাথে।

আজ সকাল সাড়ে সাতটা নাগাদ তাজমহলে পৌঁছে যান বম্ব স্কোয়াড। বিষ্ফোরক বিশেষজ্ঞ ও সিআইএসএফের কর্মীরা সতর্কতার সাথে এলাকা সিল করে তল্লাশি চালাচ্ছে। ফোনটি কোথা থেকে এসেছে এবং কী উদ্দেশ্যে কে করেছে, তাও স্পষ্ট করা যায়নি। আলিগড় থেকে ফোনটি এসেছে, প্রাথমিকভাবে মনে করা হলেও পরে ফিরোজাবাদ থেকেও ফোন পাওয়ার কথা জানায় পুলিশ। ছ'মাস বন্ধ থাকার পর গত সেপ্টেম্বরে তাজমহল খুলে দেয়া হলেও এখনো করোনাবিধি মেনেই যেতে হচ্ছে দর্শনার্থীদের। তবে সমগ্র দেশ-বিদেশ থেকে আগত পর্যটকদের এই মহান মিলনক্ষেত্রে কড়া নিরাপত্তার মাঝেও কীভাবে এই বোমাতঙ্ক ছড়ালো, প্রশাসনের দিকেই উঠেছে প্রশ্ন।