গোয়াতে পা রাখতে না রাখতেই কালো পতাকা দেখানো হলো বাংলার মুখ্যমন্ত্রীকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/10/2021   শেষ আপডেট: 28/10/2021 8:42 p.m.
গোয়ায় মমতা https://www.facebook.com/AITCofficial/

গোয়ার ভাস্কো বিমানবন্দর থেকে ডোনা পাওলা ইন্টারন্যাশনাল সেন্টারে যাওয়ার পথে তার কনভয় লক্ষ্য করে কালো পতাকা দেখালো "অরাজনৈতিক" "জয় শ্রীরাম" স্লোগানধারীরা

গোয়ার মাটিতে পা রাখার সঙ্গে সঙ্গেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখালো একদল উত্তেজিত জনতা। বৃহস্পতিবার বিকেলে গোয়ার ভাস্কো বিমানবন্দর থেকে তার কনভয় এগোতে শুরু করলেই একজন উত্তেজিত জনতা তার কনভয়ের দিকে তেড়ে আসে। তাকে উদ্দেশ্য করে কালো পতাকা দেখানো শুরু হয়। বিমানবন্দর থেকে রওনা দিয়ে ডোনা পাওলা ইন্টারন্যাশনাল সেন্টারে যাওয়ার সময় ডাবলিম এলাকায় দুবার বিজেপি সমর্থকরা কালো পতাকা দেখান বলে অভিযোগ উঠেছে।

অন্যদিকে, গোয়া তৃণমূল নেতারা অভিযোগ করেছেন, ভারতীয় জনতা পার্টি বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায়ের আগমনের জন্য অত্যন্ত ভয় পেয়ে গিয়েছে। এই কারণেই তারা ভয়ের কারণে মমতাকে কালোপতাকা দেখিয়েছে। বিক্ষোভরত জনতার হাতে কোনো রকম রাজনৈতিক পতাকা না থাকলেও তাদের মুখে "জয় শ্রীরাম" স্লোগান ছিল অত্যন্ত লক্ষণীয়। তার পাশাপাশি "মমতা ব্যানার্জি ওয়াপাস যাও"স্লোগান দিয়েছিলেন তারা। যদিও বিক্ষোভকারীরা দাবি করেছেন, তারা কোনো রকম রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যেভাবে বাংলায় ভোট পরবর্তী হিংসা চালিয়েছে, তার প্রতিবাদ করার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে কালোপতাকা দেখিয়েছে তারা।

সন্ধ্যা পর্যন্ত সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস কোন রকম প্রতিক্রিয়া দেখায়নি এ ঘটনার বিষয় নিয়ে। জানা যাচ্ছে, আগামী কয়েকদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পানজিমের ডোনা পাওলা ইন্টারন্যাশনাল সেন্টারে অবস্থান করবেন। এখান থেকেই তার বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবেন তিনি। তাই এরকম ঘটনা এখন অত্যন্ত অনভিপ্রেত। গোয়ার পুলিশ ইতিমধ্যেই এই নিয়ে সর্তকতা অবলম্বন করতে শুরু করেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পূর্ণ সুরক্ষার দায়িত্ব নিচ্ছে গোয়া পুলিশ।