ঠাসা কর্মসূচি নিয়ে দু'দিনের ত্রিপুরা সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/01/2022   শেষ আপডেট: 02/01/2022 1:16 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

করোনা নয় অর্থাভাবের জেরে দুয়ারে সরকার প্রকল্প স্থগিত করেছে রাজ্য, কটাক্ষ দিলীপ ঘোষের

নিজ রাজ্যের নির্বাচনের পালা শেষ করে এখন পাখির চোখ ত্রিপুরার (Tripura) বিধানসভা নির্বাচন। সেই লক্ষ্যেই আজ ঠাসা কর্মসূচি নিয়ে দু'দিনের ত্রিপুরা সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে এইবারের সফর আগরতলা নয়, বরং অভিষেক বন্দ্যোপাধ্যায় যেতে চলেছেন জেলায় জেলায়। আজ এবং কাল এই দু'দিনই ত্রিপুরায় থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, অভিষেকের ফেরার পরের দিন অর্থাৎ ৪ জানুয়ারি ত্রিপুরা যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বলাবাহুল্য, প্রধানমন্ত্রীর আগেই ত্রিপুরাবাসীর মনে ঘাসফুলের জায়গা আরও পাকা করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল সূত্রের খবর, এবার ত্রিপুরার একাধিক জায়গায় সফর করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই চতুর্দশ দেবতা মন্দিরে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর ১ টা ৪৫ নাগাদ আদিবাসী সম্প্রদায়ের সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে বড়মুড়া ইকোলজিক্যাল পার্কে পৌঁছবেন তিনি। এরপর দুপুর আড়াইটে নাগাদ জয়নগর বাজার এলাকায় দলীয় কর্মীর বাড়িতে সারবেন মধ্যাহ্নভোজ। বিকেল সাড়ে ৫ নাগাদ আগরতলার বড়দোয়ালীতে দলীয়কর্মীর বাড়ি পরিদর্শন করে সন্ধ্যা ৭ নাগাদ স্টিয়ারিং কমিটি এবং অন্যান্য শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর।

এছাড়াও গতকাল ত্রিপুরা থেকে সোজা দিল্লি যাওয়ার কথা রয়েছে তাঁর। অভিষেকের এই সফরকে কটাক্ষ করেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন, "ত্রিপুরায় তৃণমূলের কী আছে? এত চেষ্টা করেও কী ফল হল, তা তো সবার সামনেই রয়েছে। কী করতে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? ওখানকার মানুষ তো বুঝিয়ে দিয়েছেন, এমন পার্টি ত্রিপুরায় চলবে না। করোনার কারণ দেখিয়ে দুয়ারে সরকার প্রকল্প স্থগিত করেছে রাজ্য, আসল কারণ অর্থাভাব। তৃণমূলের উচিত, রাজ্যের উন্নয়নে মনোনিবেশ করা।"