'বিরাটকে বাদ দিয়ে দল গঠন বোকামি', বললেন বিশ্বকাপজয়ী সৈয়দ কিরমানি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/07/2022   শেষ আপডেট: 21/07/2022 4:49 p.m.
https://twitter.com/BluntIndianGal

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ান-ডে বা টি-টোয়েন্টি দলে নেই কোহলি

বিরাট কোহলির খারাপ পারফরম্যান্স বর্তমানে ভারতীয় ক্রিকেটের অন্যতম আলোচিত বিষয়। প্রাক্তন ভারতীয় ক্রিকেট দল সাম্প্রতিক সময়ে বড় স্কোর তুলতে ব্যর্থ হয়েছে। এজন্য কেউ সরাসরি বিরাটকে দায়ী করে দলে তার জায়গা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন, আবার কেউ কেউ তাকে সমর্থন করেছেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ান ডে বা টি-টোয়েন্টি দলে নেই কোহলি। অনেকেই ভাবছেন, বর্তমান ফর্মের ভিত্তিতে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোহলিকে বেছে নেওয়া উচিত কি না।

সম্প্রতি সৈয়দ কিরমানি বিরাটের সমর্থনে মুখ খুলেছেন‌। এক সাক্ষাৎকারে তাঁকে বলতে শোনা যায়, "বিরাট কোহলি একজন রোল মডেল। তিনি এমন একজন অভিজ্ঞ খেলোয়াড় যে প্রতিটি দিক থেকে তিনি একজন রোল মডেল। তার টি-টোয়েন্টি দলের অংশ হওয়া উচিত। তাকে অবশ্যই টি-টোয়েন্টি দলের অংশ হতে হবে। কেউ জানে না কখন সে ফর্মে ফিরে আসবেন এবং গেম-চেঞ্জার হবেন। এই ধরনের অভিজ্ঞ খেলোয়াড়দের দলের অংশ হওয়া উচিত যাতে তরুণ খেলোয়াড়রা তাঁর কাছ থেকে শিখতে পারে‌।" তাঁর মতে, "দলের ভারসাম্য এমন হওয়া উচিত যাতে অভিজ্ঞ ও তরুণ উভয় খেলোয়াড়ই থাকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অনুপাত হতে হবে ৫০-৫০। ৫০ শতাংশ সিনিয়র এবং ৫০ শতাংশ তরুণ। দল নির্বাচন সেভাবেই করতে হবে।"

সৈয়দের সংযোজন, "ভারতীয় খেলোয়াড়দের মধ্যে তীব্র প্রতিযোগিতা রয়েছে। দেখুন, বিরাট কোহলির জায়গায় যদি অন্য কোনও আউট অফ ফর্ম প্লেয়ার থাকত, তা হলে এতদিনে ও দলের বাইরে চলে যেত। তবে আমার মতে, বিরাটের মতো একজন প্রতিষ্ঠিত খেলোয়াড়ের দলের অংশ হওয়া উচিত।" প্রসঙ্গত, এজবাস্টনে পঞ্চম ও শেষ টেস্টে কোহলি মাত্র ১১ ও ২০ রান তুলেছিলেন। টি-টোয়েন্টিতে‌ও খারাপ পারফরম্যান্স অব্যাহত ছিল। দুই ইনিংসে মাত্র ১২ রান করতে পেরেছিলেন বিরাট। এরপর ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে তোলেন যথাক্রমে ১৭ ও ১৬ রান। কোহলিকে নিয়ে এত যে চর্চা, তার কোনোটাই গায়ে মাখছেন না তিনি।আপাতত লন্ডনে পরিবারের সঙ্গে সময় কাটাতে ব্যস্ত বিরাট কোহলি।