কোমরে চোট, দ্বিতীয় টেস্টে নেই বিরাট কোহলি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/01/2022   শেষ আপডেট: 03/01/2022 2:55 p.m.
https://twitter.com/BluntIndianGal

পরিবর্ত অধিনায়ক কেএল রাহুল

আজ থেকে জোহানেসবার্গে শুরু হল ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট (India-South Africa 2nd test)। তবে ম্যাচের শুরুতেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য দুঃসংবাদ। খেলছেন না অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর বদলে দ্বিতীয় টেস্টে অধিনায়ক হয়েছেন কেএল রাহুল (KL Rahul)। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। ইতিমধ্যে ময়ঙ্ক আগারওয়ালের উইকেটও হারিয়েছে তারা।

যদিও বিরাটের খেলতে না পারার পিছনে রয়েছে তাঁর শারীরিক প্রতিবন্ধকতা। জানা গিয়েছে, কোমরের উপরে চোট রয়েছে তাঁর। তবে চোট কতটা গুরুতর, সে বিষয়ে এখনও জানা যায়নি। এবিষয়ে পরিবর্ত অধিনায়ক রাহুল বলেছেন, দলের ফিজিও তাঁর চোটের গভীরতা মাপার চেষ্টা করছেন। তবে তৃতীয় টেস্টের আগেই তিনি সুস্থ হয়ে যাবেন বলেই আশাবাদী রাহুল।

উল্লেখ্য, এদিন কোহলির পরিবর্তে প্রথম একাদশে সংযোজন হয়েছে তরুণ প্রতিভা হনুমা বিহারির। কেএল রাহুল অধিনায়ক থাকার পাশাপাশি সহ-অধিনায়ক হিসাবে মাঠে দেখা যাবে যশপ্রীত বুমরাকে (Jasprit Bumrah)। প্রথম ম্যাচে ১১৩ রানে প্রোটিয়াদের পরাস্ত করার পর থেকে যথেষ্ট আশাবাদী ভারত। পরিসংখ্যান বলছে, দক্ষিণ আফ্রিকার মাটিতে এখনও পর্যন্ত কোনও টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। তবে দ্বিতীয় টেস্টে জয়লাভ করলে সেই অসাধ্যও সাধন করবে মেন ইন ব্লুজ।