শেষ মুহূর্তে বাজিমাত, ফাইনালে পোঁছলেন রবি কুমার দাহিয়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/08/2021   শেষ আপডেট: 04/08/2021 4:09 p.m.
ফাইনালে রবি কুমার https://twitter.com/India_AllSports

সেমিফাইনালে পরাস্ত দীপক পুনিয়া, তবে ব্রোঞ্জ জয়ের জন্য লড়াই বৃহস্পতিবার

বুধবার দেশের কাছে এর চেয়ে গর্বের আর কীই-বা থাকতে পারে! ব্রোঞ্জ আনল সোনার মেয়ে লভলিনা বরগোঁহাই (LovlinaBorgohain)। এবার ফাইনালে পৌঁছে পদক নিশ্চিত করলেন রবি কুমার দাহিয়া (Ravi Kumar Dahiya)। কুস্তির ৫৭ কেজি ফ্রি-স্টাইল বিভাগে বড় জয় পেলেন কুস্তিগীর রবি কুমার।কাজাখস্তানের  কুস্তিগীর নুরিস্লাম সানায়েভকে হারিয়ে ফাইনালে পোঁছলেন তিনি। দেশের জন্য চতুর্থ পদক নিশ্চিত করলেন তিনি।

এদিন ম্যাচের শুরুতেই পিছিয়ে যান রবি কুমার। কাজাখস্তানের কুস্তিগীর একসময় ৯-২ পয়েন্ট ব্যবধানে এগিয়ে যান। কিন্তু ওস্তাদের মার শেষ রাতে। পয়েন্টের বিচারে পিছিয়ে থাকলেও শেষ মুহূর্তে ভিকট্রি বাই ফল নিয়মে রবি কুমার জিতে যান। সোজাসুজি ফাইনালে পৌঁছে তিনি দেশের জন্য আরও একটি পদক নিশ্চিত করেছেন। ফাইনালে রবির মুখোমুখি হবেন টানা দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন জাভুর উগুয়েভ। বৃহস্পতিবার সোনার পদকের লড়াইয়ে মুখোমুখি হবেন তাঁরা। দেশের জন্য সোনার পদকের আশায় গোটা দেশ।

অন্যদিকে ৮৬ কেজির ফ্রি-স্টাইল বিভাগে ফাইনালে পৌঁছাতে ব্যর্থ হলেন ভারতের আর এক কুস্তিগীর দীপক পুনিয়া। মার্কিন প্রতিযোগী ডেভিড মরিস টেলরের কাছে তিনি পরাস্ত হলেন ০-১০ ব্যবধানে। তবে দীপক পুনিয়ার কাছে এখনও ব্রোঞ্জ পদক জয়ের সুযোগ রয়েছে। তিনি বৃহস্পতিবার ব্রোঞ্জ পদকের জন্য লড়বেন।