সেমিফাইনালে ওঠার সুযোগ সম্পূর্ণ শেষ, নিউজিল্যান্ড জেতার পরেই অনুশীলন বাতিল কোহলিদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/11/2021   শেষ আপডেট: 07/11/2021 10:41 p.m.
-

দ্বিতীয় গ্রুপ থেকে শেষ চারে পৌঁছলো পাকিস্তান এবং নিউজিল্যান্ড

আফগানিস্তানের সঙ্গে নিউজিল্যান্ডের ম্যাচের ফলাফল সামনে আসার পরেই কিছুটা পরিষ্কার হয়ে গিয়েছিল সমস্ত ছবিটা। এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আগেই বিদায় নিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। তারপরেই শোনা যাচ্ছে দুবাইয়ে আগামী ম্যাচের জন্য অনুশীলন বাতিল করলেন বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি। শোনা যাচ্ছে, রবিবার দুবাই থেকে নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের মধ্যকার ম্যাচটি দেখছিলেন। আফগানিস্তান যুদ্ধের তবেই ভারত শেষ চারে যাওয়ার আশা ছিল। কিন্তু, আফগানিস্তান পরাজিত হওয়ার পরেই সম্পূর্ণরূপে পরিষ্কার হয়ে গেল গ্রুপ বি থেকে শেষ চারে যেতে চলেছে নিউজিল্যান্ড এবং পাকিস্তান।

সেই ম্যাচে শেষ হয়ে যাবার পর এই রবিবার সন্ধ্যায় দুবাইয়ে আইসিসি একাডেমি মাঠে অনুশীলন করার কথা ছিল। কিন্তু কোহলিরা সবাই জানিয়ে দেন অনুশীলন ম্যাচে তারা যোগ দেবেন না। অর্থাৎ, আগের দিন অনুশীলন না করেই সোমবার নামিবিয়ার বিরুদ্ধে খেলতে নামছে চলেছেন বিরাট কোহলিরা। তারপর এই প্রশ্ন উঠতে শুরু করল সেমিফাইনালে যাওয়ার সুযোগ না থাকায় হতাশার কারণেই হয়তো ভারতীয় শিবির অনুশীলন ক্যানসেল করেছে।

তবে এখনো পর্যন্ত আইসিসি বা ভারতীয় শিবির এর তরফ থেকে এই মর্মে কিছু জানানো হয়নি। এবারের বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের কাছে অত্যন্ত খারাপ ভাবে পরাজিত হয়েছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। পরে দুটি ম্যাচে আফগানিস্তান এবং স্কটল্যান্ডকে অত্যন্ত বড় ব্যবধানে পরাজিত করতে পারলেও পয়েন্টের বিচারে সেমিফাইনালে ওঠার আসা সম্পূর্ণরূপে শেষ কোহলিদের। তাই আগামীকালের নিয়ম রক্ষার ম্যাচটি খেলে আবারো ভারতের ফিরে আসতে হবে ভারতীয় ক্রিকেট দলকে।