'ভিভো' গ্রুপকে টাটা জানিয়ে IPL এর শিরোনাম অংশীদার 'টাটা গ্রুপ'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/01/2022   শেষ আপডেট: 11/01/2022 6:58 p.m.
facebook.com/IPL

ভারত-চীন সম্পর্কের জেরেই কি বিদায় নিতে হল চীনা মোবাইল সংস্থা 'ভিভো মোবাইল' কে?

১৭ মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো, চীনা মোবাইল নির্মাতা ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে টাইটেল স্পন্সর হিসেবে প্রস্থান করেছে। ২০২০ মরসুমের আগে কোম্পানিটিকে প্রথম আইপিএল থেকে সরে যেতে বাধ্য করেছিল এমন রাজনৈতিক কলহের কারণে সমস্যায় পড়ে, ভিভো আবারও প্রস্থান করার সিদ্ধান্ত নিয়েছে কারণ তারা বিনিয়োগ থেকে বেরিয়ে আসছে।

বিসিসিআই Tata এর সৌজন্যে একটি নতুন শিরোনাম অংশীদার খুঁজে পেয়েছে এবং ২০২২ সংস্করণের জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে, যার পরে হয় পুনঃআলোচনা হবে বা বিসিসিআই একটি নতুন আরএফপি চালু করবে। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বোর্ডে টাটার আগমনকে 'মোমেন্টস ওকেশন' বলে বর্ণনার মাধ্যমে তাদের স্বাগত জানিয়েছেন।

গভর্নিং কাউন্সিলের বৈঠকের পরে, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল ক্রিকবাজে টাটা গ্রুপের বোর্ডে আসার বিষয়ে নিশ্চিত করেছেন। "ভিভো প্রস্থান করেছে এবং টাটারা টাইটেল স্পন্সর হবে।"

Vivo ২০১৮ সালে বছরে ৪৪০ কোটি টাকা খরচ করে শিরোনামের অধিকার জিতেছিল। তবে, চীনা স্মার্টফোন নির্মাতারা ২০২০ সালে ইন্দো-চীন কূটনৈতিক অচলাবস্থার পটভূমিতে এক বছরের জন্য চুক্তিটি স্থগিত করেছিল যখন অধিকারগুলি Dream 11-এ হস্তান্তর করা হয়েছিল। মূল পাঁচ বছরের চুক্তিটি ২০২২ মৌসুম পর্যন্ত ছিল এবং এক বছরের বিরতির কারণে এটি ২০২৩ পর্যন্ত বাড়ানো হয়েছে। গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্তের পর, টাটা গ্রুপ ২০২২ এবং ২০২৩ মৌসুমের জন্য টাইটেল স্পন্সর থাকবে।