আতঙ্কের নাম ওমিক্রন, দর্শকশূন্য হবে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/12/2021   শেষ আপডেট: 20/12/2021 10:35 p.m.
ভারতীয় ক্রিকেট দল ~twitter@ajinkyarahane88

সিরিজের জন্য টিকিট বিক্রি না হওয়ার কথা ঘোষণা করেছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড

বিশ্বজুড়ে এখন নতুন ত্রাসের নাম ওমিক্রন ভ্যারিয়েন্ট। ধীরে ধীরে করোনার এই নতুন রূপের প্রভাব বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট দল, দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলতে গেছে। সংক্রমনের কথা মাথায় রেখে প্রোটিয়া ক্রিকেট বোর্ড সম্প্রতি জানিয়ে দিয়েছে, "ওমিক্রন আতঙ্কের জেরে সেঞ্চুরিয়নে ভারত দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট দর্শকহীন হবে। এই সিরিজের জন্য কোনও টিকিট বিক্রি হবে না।" অবশ্য প্রথমে জানা যায়, ২ হাজার দর্শক নিয়ে ভারত দক্ষিণ আফ্রিকা সিরিজ হবে। তবে এখন এই সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

দ্রুতগতিতে দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে উঠেছে যে রবিবার দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশের ক্রিকেট বোর্ড। একটি বিবৃতি মাধ্যমে জানানো হয়েছে যে প্রথম ও দ্বিতীয় ডিভিশনের চার দিনের সমস্ত ম্যাচ স্থগিত করে দেওয়া হবে। অন্যদিকে বিসিসিআইয়ের সাথে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট অ্যাসোসিয়েশন আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে যে প্রোটিয়া ক্রিকেট বোর্ড ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্টের জন্য কোনো টিকিট বিক্রি করবে না। দর্শকশূন্য সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট খেলবে দুই দল।

প্রসঙ্গত উল্লেখ্য, হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা বর্তমানে বেঙ্গালুরু জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবিলিটেশনে রয়েছেন তিনি। তাঁর বদলে তিন ম্যাচের টেস্ট সিরিজে অধিনায়কত্ব করবেন বিরাট কোহলি এবং সহ-অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করবেন ওপেনার কে এল রাহুল। ইতিমধ্যেই আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এই কথা ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।