ধোনিদের প্লে-অফে যাওয়ার শেষ সুযোগ কেড়ে নিল বিরাট বাহিনী, ১৩ রানে চেন্নাইকে হারালো ব্যাঙ্গালোর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/05/2022   শেষ আপডেট: 05/05/2022 6:23 a.m.
twitter.com/IPL

আজকের ম্যাচের পর পয়েন্ট টেবিলে ৪ নম্বর স্থানে উঠে এসেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

চলতি বছরের টাটা আইপিএলে শুরু থেকেই একের পর এক ম্যাচে পরাজিত হচ্ছে চেন্নাই সুপার কিংস। আজ মরশুমের ৪৯ তম ম্যাচে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে পরাজিত হয়ে, চেন্নাইয়ের এই বছরের মতো প্লে-অফে যাওয়ার স্বপ্ন চূর্ণ-বিচূর্ণ হয়ে গেল। ধোনির টিমের শেষ সুযোগও কেড়ে নিল বিরাট বাহিনী। অন্যদিকে আজকের ম্যাচে জেতার পর প্লে-অফের দৌড়ে টিকে রইল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আজকের ম্যাচে টসে জিতে চেন্নাই সুপার কিংস ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাটিং অর্ডার পরিবর্তন করে ব্যাঙ্গালোরের হয়ে ওপেন করতে নামেন বিরাট কোহলি এবং ফ্যাফ ডুপ্লেসি। প্রথমে দুজনেই বেশ ভালো একটি পার্টনারশিপ গড়ে তোলেন। বিরাট কোহলি ৩৩ বলে ৩০ রান করেন এবং অন্যদিকে ব্যাঙ্গালোর অধিনায়ক মাত্র ২২ বলে ৩৮ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। ওপেনার দুজনে আউট হয়ে যাবার পর বিধ্বংসী ব্যাটিং করেন মহিপাল লোমরর। মাত্র ২৭ বলে ৪২ রান করে সে। শেষের দিকে দলের হাল নিজের কাঁধে তুলে নেন দীনেশ কার্তিক। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট খুইয়ে ১৭৩ রান করে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

অন্যদিকে, ১৭৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করেন ঋতুরাজ গায়কোয়াড় এবং ডেভন ক্যানওয়ে। তবে তারা দুজন আউট হয়ে গেলে মঈন আলি ছাড়া দুই অঙ্কের রানও কেউ বানাতে পারেননি। ব্যাট হাতে ব্যর্থ সদ্য প্রাক্তন ক্যাপ্টেন রবীন্দ্র জাদেজা। সে ৫ বল খেলে মাত্র ৩ রান করেন। এছাড়া চেন্নাই ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি ৩ বলে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন। ১৭৪ রান তাড়া করতে নেমে ২০ ওভারে ১৬০ রানেই থেমে যায় চেন্নাই সুপার কিংস। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৩ রানে চেন্নাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের ৪ নম্বর স্থান দখল করল।