'আমি তোমাদের কুর্নিশ জানাই', ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার দুর্ধর্ষ পারফরমেন্সের প্রশংসা করলেন রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/03/2021   শেষ আপডেট: 30/03/2021 4:31 a.m.
instagram@ravishastri

টুইটারে টিম ইন্ডিয়াকে প্রশংসায় ভরিয়ে দিলেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী

করোনার পরে ভারতীয় জাতীয় ক্রিকেট দল পরপর বেশ কয়েকটি ম্যাচে পরাজিত করেছে অজিদের। প্রথমে একদিনের সিরিজে হারের মুখ দেখলেও তারপর টি টোয়েন্টি এবং টেস্ট সিরিজে পরপর অস্ট্রেলিয়াকে হারায় টিম ইন্ডিয়া। টেস্ট সিরিজে জয় পাওয়াটা ভারতের কাছে একটি রূপকথার সমান ছিল। তারপর গাব্বার টেস্টে একটা দুর্ধর্ষ জয় নিয়ে গর্বিত টিম ইন্ডিয়া। প্রথম থেকেই টিম ইন্ডিয়া ছিল ব্যাকফুটে। পিতৃত্বকালীন ছুটির জন্য অধিনায়ক বিরাট কোহলি নেই। কার্যত বি টিম নিয়ে ভারতের লড়াই ছিল চোখে পড়ার মতো।

এই রূপকথার অবসানের পর ইংরেজ বাহিনী ভারতে আসে। কিন্তু পরপর তিনটি সিরিজে তারা পরাজিত হয়ে ভারত থেকে বিদায় নেয়। ব্রিটিশদের টেস্ট সিরিজে হারিয়ে সরাসরি বিরাট বাহিনী পৌঁছে যায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। তারপর টি-টোয়েন্টি সিরিজ এবং একদিনের সিরিজে কার্যত হাড্ডাহাড্ডি লড়াই করে সিরিজ পকেটস্থ করেছিল টিম ইন্ডিয়া। তারপরে এই দলের প্রধান কোচ রবি শাস্ত্রী ভারতীয় দলকে অভিবাদন জানিয়ে টুইট করেছেন।

প্রথমে আইপিএল তারপর অস্ট্রেলিয়া সফর এবং শেষে ইংল্যান্ড সিরিজ দীর্ঘদিন ধরে জৈব সুরক্ষা বলয়তে ছিল টিম ইন্ডিয়া। তার পরেও তারা যেভাবে ছন্দ ধরে রেখে একের পর এক জয় ছিনিয়ে নিয়েছে তার জন্য ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে কুর্নিশ জানিয়েছেন রবি শাস্ত্রী। রবি শাস্ত্রী লিখেছেন, "গোটা মরশুম ছন্দে রেখে জীবনের অন্যতম সেরা একটা মরশুম কাটালে তোমরা। সব ফরম্যাট মিলিয়ে পৃথিবীর দুটো ভিন্ন গোলার্ধে বিশ্বের দুই সেরা ক্রিকেট দলের বিরুদ্ধে যেরকম তোমরা খেলে এসেছ তার জন্য অনেক শুভেচ্ছা। আমি তোমাদের মাথা নত করে অভিবাদন জানালাম।"