আগামী বছরের শুরুতেই আয়োজিত হবে রঞ্জি ট্রফি, ফাইনাল পাবে ইডেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/08/2021   শেষ আপডেট: 31/08/2021 9:07 a.m.
-twitter

করোনার দাপটে গত মরসুমে রঞ্জি আয়োজন করা যায়নি

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। চলতি মরশুমেই আবার আয়োজিত হতে চলেছে রঞ্জি ট্রফি। তবে এই বছরের বদলে আগামী বছরের শুরুতে এই ট্রফি আয়োজিত হবে। ২০২২ সালের ১৩ই জানুয়ারি থেকে এই রঞ্জি শুরু করার ভাবনা রয়েছে বিসিসিআই-এর। করোনার বাড়বাড়ন্তে গত মরশুমে আয়োজন করা যায়নি এই স্থানীয় ক্রিকেটের আসর। তবে এবার আরও একটি চমক সমেত হাজির হতে চলেছে রঞ্জি। নকআউট পর্বের খেলাগুলি সমেত ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হতে চলেছে কলকাতার ইডেন গার্ডেন্সে।

মুম্বাই গ্রুপ লীগের ম্যাচগুলো শুরুর আগে করোনার জন্য পাঁচ দিনের কোয়ারেন্টাইন ও দুদিনের প্র্যাক্টিস পর্ব চলবে। এই পর্বের খেলাগুলি আয়োজিত হবে মুম্বই, বেঙ্গালুরু, কলকাতা, আহমেদাবাদ, তিরুবন্তপুরম এবং চেন্নাইয়ে। কোয়ারেন্টাইন ছাড়া ম্যাচে নামার ছাড়পত্র দেওয়া হবেনা কাউকেই। অর্থাৎ বোঝাই যাচ্ছে, কড়া সতর্কতা ও করোনাবিধি মেনেই সমগ্র লীগ আয়োজিত হবে। ২০শে ফেব্রুয়ারি থেকে শুরু হবে কোয়ারেন্টাইন। কোয়ার্টার ফাইনাল শুরু হবে ২৮ শে ফেব্রুয়ারি থেকে, খবর বিসিসিআই সূত্রে। ৮-১২ই মার্চের মধ্যে সেমিফাইনাল ও ১৬-২০ মার্চের মধ্যে ফাইনাল করানোর পরিকল্পনা করেছে তারা।

৮৫ বছর পর এই প্রথম অতিমারির কারণে বন্ধ রাখা হয়েছিল রঞ্জি ট্রফি। সিএবির পাশাপাশি অন্যান্য রাজ্যগুলিরও ক্রিকেট বোর্ডের নানান আপত্তিতে বারবার বদলানো হয়েছে সূচী ও স্থান। অবশেষে একটি সিদ্ধান্তে এসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সবকিছু ঠিক থাকলে এই সূচী মেনেই শুরু হবে রঞ্জি ট্রফি।